কুয়েতে বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট বাতিল

সকালের কণ্ঠ

ছবিঃ সংগ্রহীত

কুয়েতে গ্রেফতার বাংলাদেশি সংসদ সদস্য মোহাম্মদ শহীদ ইসলাম পাপুল প্রতিষ্ঠানের মাধ্যমে ইস্যুকৃত হাজারো বাংলাদেশির নথি বাতিল করেছে কুয়েত সরকার।

কুয়েত কারাগারে বন্দি বাংলাদেশের এমপি শহিদুল ইসলাম পাপুলের দুর্নীতি মামলার পর তার সঙ্গে যোগসাজস থাকার কারণে কুয়েতের বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তাকে আটক করা হয়। এরপর কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিসটেন্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল শেখ মাজেন আল জারা স্বাক্ষরিত বাংলাদেশিদের নিয়োগ পত্র বাতিল করা হয়েছে। গতকাল এ খবর দিয়েছে গালফ নিউজ ও আল-কাবাস।

আল-কাবাসের খবরে বলা হয়, জেনারেল শেখ মাজেন বেশ কিছু সিরিয় নাগরিককে কুয়েতের ভিসাপত্রে স্বাক্ষর করেন। যদিও সিরিয়ার নাগরিকদের আগেই কুয়েতে প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। জেনারেল শেখ মাজেনের বিরুদ্ধে এমপি পাপুলের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে একটি ট্রাভেল এজেন্সির এক পরিচালককে আটক করা হয়েছে।

কুয়েতে সাড়ে ৩ লাখ বাংলাদেশি কাজ করছেন। এর মধ্যে বেশ কয়েক হাজার এমপি পাপুলের কোম্পানির মাধ্যমে নিয়োগ পেয়েছেন।

পাপুলের সঙ্গে সংশ্লিষ্ট আল জাররাহ’র সই করা সকল নথিই আবার পরীক্ষা করছে দেশটির সরকার। এক সূত্রের বরাতে আল-কাবাস নিউজ জানায়, সিরিয়ান নাগরিকদের কুয়েতে ঢোকায় নিষেধাজ্ঞা থাকলেও আল-জাররাহ ভ্রমণ ভিসা দিয়ে তাদের দেশটিতে ঢোকার সুযোগ দিয়েছেন।

প্রসঙ্গত, পাপুলের প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে শুক্রবার আল-জাররাহকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। এখনও তিনি কারাগারেই রয়েছেন। এর আগে পাপুলকেও গ্রেফতার করে দেশটির পুলিশ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়