ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক হয়ে উচ্ছ্বসিত ডা. ফারজানা

সকালের কণ্ঠ

ছবিঃ সংগ্রহীত

লন্ডন শহরের কেন্দ্রবিন্দু ও অন্যতম ব্যস্ততম এলাকা পিকাডেলী সার্কাসে একটি বিলবোর্ডে শোভা পাচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ চিকিৎসক ফারজানা হোসাইনের ছবি।

ইতোমধ্যেই বেশ আলোচিত হয়েছে ছবিটি। এতে সম্মান বেড়েছে বাংলাদেশ কমিউনিটির। সম্মান বয়ে আনতে পারায় উচ্ছ্বাস প্রকাশ করেন ফারজানা।

বিলবোর্ডে ব্যবহৃত ছবিটি বেশ ভাইরাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিটি তুলেছেন বিশ্বখ্যাত ফটোগ্রাফার রানকিন। একজন বাংলাদেশি বংশোদ্ভুত চিকিৎসকের এই সম্মান ও প্রাপ্তি পুরো কমিউনিটির জন্য গৌরবের বলছেন বিশিষ্টজনেরা।কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা বলেন, ‘বাংলাদেশি হিসেবে ব্রিটেনে জিপি হিসেবে স্বীকৃতি পাওয়াটা বাংলাদেশিদের জন্য গৌরবের।

ফারজানার বাবা-মা দু’জনই ছিলেন বাংলাদেশি। বাবা ১৯৭০ সালে স্কলারশিপ নিয়ে পড়তে গিয়েছিলেন যুক্তরাজ্যে, পরে সেখানেই থিতু হয়েছেন। ফারজানা পড়েছেন ইউনিভার্সিটি অব ওয়েলসের স্কুল অব মেডিসিনে।

‘ডা. ফারজানা হোসাইন আঠারো বছরেরও বেশি সময় ধরে চিকিৎসাসেবায় নিয়োজিত। করোনাকালেও মানবতার জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন অকাতরে।পূর্ব লন্ডনের চিকিৎসা কেন্দ্রে নিয়মিত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন ফারজানা হোসাইন। তাঁর এই প্রাপ্তি ব্রিটিশ বাংলাদেশি ও বাংলাদেশের চিকিৎসদের অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
আয়া সোফিয়া দ্বন্দ্বে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়