পাকিস্তান জাতীয় দলের আরও ৭ ক্রিকেটার করোনায় আক্রান্ত

সকালের কণ্ঠ

ছবি: সংগৃহীত

আরও খারাপ খবর পাকিস্তানের ক্রিকেটে। ‍সোমবার তিন ক্রিকেটারের করোনাভাইরাস ‘পজিটিভ’-এর কথা জানানো হয়েছিল। (মঙ্গলবার) সংখ্যাটা আরও বাড়লো। নতুন করে ৭ ক্রিকেটার আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে। ইংল্যান্ড সফরে যাওয়ার আগে সব মিলিয়ে ১০ জনের ধরা পড়লো কোভিড-১৯।

আগামী মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা পাকিস্তানের। দীর্ঘ বিরতি শেষে ফেরার আনন্দে মুখর পাক ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্যে দল ঘোষণাও করা হয়ে গেছে। নিজ দায়িত্বে অনুশীলন শুরু করেছিলেন স্কোয়াডের ক্রিকেটাররা। সফরের পরিকল্পনা, ক্রিকেটারদের প্রস্তুতি সব চলছিল সমানতালে। এসবের অংশ হিসেবেই শুরু হয় ক্রিকেটারদের করোনা টেস্ট।

পরিকল্পনা অনুযায়ী ২৮ জুন ইংল্যান্ডে পা রাখার কথা পাকিস্তান ক্রিকেট দলের। বিমানে চড়ার আগে একবার টেস্ট করার কথা ভাবে দল। আর সেই টেস্ট থেকেই আসছে একের পর এক দু:সংবাদ।

নতুন করে আক্রান্ত হওয়া ৭ ক্রিকেটার হলেন- ফখর জামান, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ রিজওয়ান, ইমরান খান, কাশিফ ভাট্টি ও মোহাম্মদ হাসনাইন। আগের দিন ‘পজিটিভ’ এসেছিল তিন ক্রিকেটার- হায়দার আলী, হারিস রউফ ও শাদাব খানের।

৭ ক্রিকেটারের সঙ্গে মালাং আলী নামের এক সাপোর্ট স্টাফেরও (মেসিয়ার) কোভিড-১৯ ‘পজিটিভ’ এসেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আক্রান্তের নামের তালিকা প্রকাশের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, এখনও করোনাভাইরাস পরীক্ষা করা হয়নি শোয়েব মালিক, ওয়াকার ইউনুস ও ক্লিফে ডেকনের।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘পিসিবি মেডিক্যাল প্যানেল এরই মধ্যে যোগাযোগ করেছে এই সব খেলোয়াড় ও মেসিয়ারের সঙ্গে। তাদেরকে নিজ বাড়িতে কঠোর কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।’ একই সঙ্গে তারা জানিয়েছে, যাদের করোনা ‘নেগেটিভ’ এসেছে, তারা ২৪ জুন লাহোরে বায়ো-সিকিউর পরিবেশে একত্র হবেন এবং ২৫ জুন তাদের হবে দ্বিতীয় পর্বের করোনা পরীক্ষা।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এবার মেয়েসহ করোনায়…
মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান…
মুক্তাগাছায় বিশ্ব জনসংখ্যা…
মরহুম ফজলে রাব্বি…
অবশেষে জনসম্মুখে মাস্ক…
বিশ্বে একদিনে করোনার…
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চট্টগ্রাম…
বাংলালিংক-এর ত্রাণ কার্যক্রমের…
সাহারা খাতুনের মৃত্যুতে…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়