নিজস্ব প্রতিনিধি,সকালের কন্ঠঃ

মানুষ মানুষের জন্যে
জীবন জীবনের জন্যে
এই মন্ত্রে দীক্ষিত হয়ে এই
বৈশ্বিক মহামারীতে শিকড়ের টানে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী দু’যুবক সাইফুদ্দীন সাইফুল ও প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনি এগিয়ে এলেন অক্সিজেন সেবা দিতে।তারা ভাবলেন
মানুষ সামান্য অক্সিজেনের জন্যে মৃত্যুর পথযাত্রী হচ্ছে।এটি তারা মানতে পারেনি।তারা হাটহাজারী ব্লাড ব্যাংকের সেচ্ছাসেবীদের হাতে তুলে দিলেন দু’টি অক্সিজেন সিলিন্ডার।
অন্যদিকে এই দু’যুবক প্রবাসেও সমান ভাবে মানবিক কর্মকান্ডে জড়িত।যখন মানুষ খাদ্য সংকটে ঠিক তেমনি প্রেক্ষাপটে এগিয়ে আসলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ আমিরাত কেন্দ্রীয় কমিটি ভালোবাসার উপহার নিয়ে।আর সংগঠনের সভাপতি এম এ মুছা,
যুগ্ম সম্পাদক প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনি ও দুবাই শাখার সভাপতি মোহাম্মদ সাইফুদ্দীন সাইফুল সহ সংগঠনের অন্যান্যরা ছিলেন গুরু দায়িত্বে।তৎমধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক এই মানবিক কাজের গুরু দ্বায়িত্ব দিলেন আঞ্চলিক কমিটি দুবাই শাখার সভাপতি,দেখাও মানবিক হাটহাজারী এর প্রতিষ্টাতা ও সদস্য,সাইফুউদ্দীন সাইফুল কে দুবাই,শারজাহ প্রদেশের ,এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনিকে আজমান ও রাস আল খাইমাহ প্রদেশের। যে দায়িত্ব পালন করছেন প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে সফলতার সহিত।
আসুন আমরা এই রেমিটেন্স যোদ্ধাদের মানবিক কাজে অনুপ্রানীত হয়ে মানবকল্যাণে এগিয়ে আসি।অর্থ বিত্ত নয় জীবনে বড় অর্জনে মানবতার কর্মশালায় সাধ্যের মধ্যে অংশ গ্রহণ।
এই বিষয়ে সাইফুদ্দীন সাইফুল ও প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনির মুখামুখি হলে তারা জানান।এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো ভাগ্যের ব্যাপার। এভাবে সবাই এগিয়ে আসা দরকার।একা না পারলে কয়জন মিলে।আমাদের সংগঠন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ মানবিক কর্মশালার শিক্ষা দেয় সব সময়।আমাদের সভাপতি এম এ মুছা ভাই আমাদের নিয়ে মানবিক কাজ করে প্রতিনিয়ত এটাই আসল প্রেরণা।

হাটহাজারীর মাটি ও মানুষের নেতা,বাংলাদেশ আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সাবেক সদস্য জনাব মোহাম্মদ রাশেদুল ইসলাম রাশেল প্রতিটি ক্ষেত্রে জনকল্যাণে কাজ করতে আমাদের উৎসাহ যোগায়।

প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনির ছোট ভাই হাটহাজারী আমান বাজার,খন্দকিয়া এলাকার নেজাম তনি ও ভালো কাজ করছে যা দেখে আমরা ও সাধ্যমতো চেষ্টা চালাচ্ছি মানুষের পাশে থাকতে।
ইতিমধ্যে আমরা দেখাও মানবিক হাটহাজারীতে ২৮৯ জন অসহায় মানুষের পাশে ভালোবাসার খাদ্য দ্রব্যের উপহার নিয়ে দাঁড়িয়েছি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এবার মেয়েসহ করোনায়…
মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান…
মুক্তাগাছায় বিশ্ব জনসংখ্যা…
মরহুম ফজলে রাব্বি…
অবশেষে জনসম্মুখে মাস্ক…
বিশ্বে একদিনে করোনার…
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চট্টগ্রাম…
বাংলালিংক-এর ত্রাণ কার্যক্রমের…
সাহারা খাতুনের মৃত্যুতে…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়