ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যান, ইসরায়েলকে পাকিস্তান

সকালের কণ্ঠ

আন্তর্জাতিক ডেস্কঃ আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করতে দখলদার ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান সরকার। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল সম্মেলনে এ আহ্বান জানান।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনের প্রতি পাকিস্তানের সমর্থন অব্যাহত থাকবে। তিনি বলেন, দখলদার ইসরায়েল জর্দান উপত্যকাসহ পশ্চিম তীরের বিশাল ভূখণ্ডকে আনুষ্ঠানিকভাবে নিজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঘোষণার যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে ইসলামাবাদ উদ্বিগ্ন।

ইসরায়েলকে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যাওয়ার আহ্বান জানিয়ে কোরেশি বলেন, আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যেতে ইসরায়েলের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, পাকিস্তান বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে রাজধানী হিসেবে রেখে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি জানাচ্ছে। এ সময় তিনি কাশ্মীরের পরিস্থিতিও তুলে ধরেন।

শাহ মাহমুদ কোরেশি বলেন, ফিলিস্তিন এবং কাশ্মীরে যে সংগ্রাম চলছে তার মধ্যে মিল রয়েছে। ফিলিস্তিনিরা যেমন তাদের মৌলিক অধিকার ফিরে পেতে আন্দোলন করছে ঠিক তেমনি কাশ্মীরিরাও অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

সূত্র: পার্সটুডে

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এবার মেয়েসহ করোনায়…
মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান…
মুক্তাগাছায় বিশ্ব জনসংখ্যা…
মরহুম ফজলে রাব্বি…
অবশেষে জনসম্মুখে মাস্ক…
বিশ্বে একদিনে করোনার…
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চট্টগ্রাম…
বাংলালিংক-এর ত্রাণ কার্যক্রমের…
সাহারা খাতুনের মৃত্যুতে…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়