ঘূর্ণিঝড় আমফানে বিপাকে পড়া কৃষকের পাশে তরুণ আওয়ামী লীগ নেতা রাসেল।

সকালের কণ্ঠ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বৃষ্টি হচ্ছে, আসছে ঘূর্ণিঝড় আমফান। একেতো করোনা পরিস্থিতি,তার উপর ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় পাকা বোরো ধানের ক্ষতির আশঙ্কায় কৃষকরা চরম দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পরেছে। তাই তাড়াহুড়া করে বোরো ধান কেটে ঘরে তুলতে অসহায় কৃষকেরা পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা উপ কমিটির সাবেক সদস্য মোঃ রাশেদুল ইসলাম রাসেল।

আওয়ামী লীগ নেতা রাসেল বলেন, “বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে কালবৈশাখী ও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে বৃষ্টিপাতের ফলে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। তাই কৃষকদের সহযোগিতায় জরুরি ভিত্তিতে তাঁদের জমিতে থাকা পাকা ধান কাটার জন্য স্থানীয় ছাত্রলীগ ভাইদের অনুরোধ করি। করোনা ভাইরাস পরিস্থিতি এবং ঘূর্ণিঝড় আমফানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ছাত্রলীগের ভাইরা কৃষকের মুখে হাসি ফুটাতে ৬০ শতাংশ ধান সম্পূর্ণ সেচ্ছা শ্রমে কেটে ঘরে তুলে দেয়।”

খবর নিয়ে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাড়া দিয়ে, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সাবেক সদস্য মোঃ রাশেদুল ইসলাম রাসেল এর নির্দেশে, সম্পূর্ণ সেচ্ছা শ্রমে এগিয়ে আসে ছাত্রলীগের নেতৃবৃন্দ। এই চরম দুর্যোগে করোনার প্রাদুর্ভাব ও হঠাৎ সম্ভাব্য ঘূর্ণিঝড় আমফানের আগমনে, যখন ফসল কাটার জন্য কোনো শ্রমিক পাওয়া যাচ্ছিলো না। ঠিক তখনি মির্জাপুরের অনন্য কৃষক পিংকু বিশ্বাস এর প্রায় ৬০ শতক জমির ফসল কেটে ঘরে তুলে দিলেন এলাকার উদীয়মান ছাত্রলীগ কর্মীরা।
যদি আজকের মধ্যে ধান গুলো কাটা না হত তাহলে অনেক ফসলি জমি হয়তো পানিতে তলিয়ে নষ্ট হয়ে যেতো। তার উপর সেগুলো মাড়াই করে সংরক্ষণও করা অসম্ভব হয়ে পড়তো।
দ্বীপ চৌধুরী রাজার নেতৃত্বে এতে সহযোগীতা করেছিলেন দীপ্ত চৌধুরী,জ্যাকি চৌং,শুভ চৌং,সমীর চৌধুরী,জয় দত্ত,নিশান দে, জয় চৌধুরী,সত্তম চৌধুরী,ইমন চৌধুরী সহ আরো অনেকে।
তরুণ এই আওয়ামী লীগ নেতা এই আপদকালীন সময়ে ছাত্রলীগের ভূয়সী প্রসংশা করেছেন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়