করোনার মধ্যেই চীনে ভূমিকম্প, নিহত ৪

সকালের কণ্ঠ

ছবি: এনডিটিভি

করোনার উৎপত্তিস্থল চীনে এক শক্তিশালী ভূমিকম্পের আঘাতে কমপক্ষে চারজন নিহত এবং আরও ২৩ জন আহত হয়েছেন। মার্কিন অনলাইন সংবাদ মাধ্যম ডব্লিউটিওপি চীনা ভূমিকম্প নেটওয়ার্কস সেন্টারের বরাত দিয়ে এ কথা জানিয়েছে ।
গতকাল সোমবার (১৮ মে) স্থানীয় সময় সকাল ৯টা ৪৭ মিনিটে চীনের ইউনান প্রদেশের কিয়াওজিয়ার কাউন্টিতে আঘাত হানে ভূমিকম্পটি। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ এবং ভূপৃষ্ঠে এর গভীরতা ছিল ৫ মাইল। ভূম্পিকম্পের আঘাতে ইউনানে চারজন প্রাণ হারিয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ২৩ জন।
উল্লেখ্য, চীনে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে। বিশেষ করে দেশটির পশ্চিমাঞ্চলীয় ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে ভূমিকম্প খুব সাধারণ ঘটনা।

উল্লেখ্য, এশিয়ার পরাশক্তি এই দেশটিতে প্রায়ই এমন কম্পন অনুভূত হয়। বিশেষ করে চীনের পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি অঞ্চলে ভূমিকম্প বেশি আঘাত হানে। ২০০৩ সালে একই প্রদেশে ৬ দশমিক ৮ মাত্রার অপর এক ভূমিকম্পে ২৬৮ জনের প্রাণহানি ঘটেছিল।

গত বছর দেশটির সিচুয়ান প্রদেশে ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের আঘাতে ১৩ জন প্রাণ হারিয়েছিল। আহত হয়েছিল আরও প্রায় দুইশো মানুষ।

এদিকে চীনের উহান শহর থেকে গত বছরের ডিসেম্বরে প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার পর চার মাস পেরোলেও নিয়ন্ত্রণের কোনো লক্ষণ নেই।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়