১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনলেন আফ্রিদি

সকালের কণ্ঠ

ছবি সংগৃহীত

নানা নাটকীয়তার পর অবশেষে নিলাম সম্পন্ন হল মুশফিকুর রহিমের ঐতিহাসিক ব্যাটটির। ১৬ লাখ ৮০ হাজার টাকায় ব্যাটটি কিনলেন সাবেক পাকিস্তানি অল-রাউন্ডার শহীদ আফ্রিদি।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অসহায় মানুষদের আর্থিক সহায়তার জন্য দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে বিক্রি করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

গত শনিবার রাতে ব্যাটটি নিলামে তোলা হয়। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয় ৬ লাখ টাকা। বৃহস্পতিবার রাত পর্যন্ত চলে এই নিলাম। শুক্রবার রাত সাড়ে ৯টায় ‘স্পোর্টস ফর লাইফ’ ফেসবুক পেজে নিলামের বিজয়ীর নাম মুশফিকুর রহিম নিজেই ঘোষণা করেন।

ব্যাট বিক্রির একটি অংশ দিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতা করবে ব্র্যাক। বাকি অংশ দিয়ে মুশফিকুর রহিম নিজেই করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতা করবেন।

২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে এই ‘এসএস’ ব্যাট দিয়ে ২০০ রান করেছিলেন মুশফিক। বাংলাদেশের পক্ষে টেস্টে যা প্রথম ডাবল সেঞ্চুরি। সম্প্রতি নিলামে উঠেছিল সাকিব আল হাসানের ব্যাটও। যে ব্যাট দিয়ে গত বিশ্বকাপে খেলেছিলেন সাকিব। ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে পাকিস্তানের নানা প্রান্তে নিজের ফাউন্ডেশনের মাধ্যমে আফ্রিদি প্রচুর ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছেন। ২০ হাজার ডলার দিয়ে এই ব্যাটও কিনেছেন তার ফাউন্ডেশনের মাধ্যমেই।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
আয়া সোফিয়া দ্বন্দ্বে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়