হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

পবিত্র মাহে রমজানে করোনা পরিস্থিতিতে মেহনতি শ্রমিক, রিক্সা চালকদের মাঝে বাংলাদেশ আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য মোঃ রাশেদুল ইসলাম রাসেলের পক্ষ থেকে ইফতার বিতরণ এবং সচেতনতা সৃষ্টি করা হয়। আজ সরজমিনে দেখা যায় স্বেচ্ছাসেবক টিম কয়েক ভাগে ভাগ হয়ে হাটহাজারীর প্রাণ কেন্দ্র বাস স্ট্যান্ড, কলেজ গেট, কাচারি রোড, ফটিকছড়ি রোডে রিক্সা চালক, ভ্যান চালক, গৃহহীন, ভিক্ষুক ও সাধারন পথচারীর মাঝেও ইফতারের প্যাকেট বিতরণ করতে।

এ বিষয়ে তরুণ এই আওয়ামী লীগ নেতা বলেন, “আজকের ইফতার আয়োজনের মূল উদ্দেশ্য হলো রিকশা চালক, সিএনজি চালক, শ্রমিক ভাইদের আরো বেশি সর্তক, সচেতন করা এবং সরকারের নির্দেশ মানতে প্রশাসনকে সহযোগিতা করা, আমরা কোন ভাবে চাইনা শ্রমিক ভাইয়েরা এই মহামারীতে আক্রান্ত হোক, সারাদিনের পরিশ্রান্ত শ্রমিক নিরাপদে ঘরে ফিরে আসুক এবং নিজ পরিবারকে সুরক্ষিত রাখুক, আমাদের দেশ এবং অর্থনীতির চাকা সচল রাখতে শ্রমিক ভাইদের নিরাপদ রাখা অত্যন্ত জরুরী”।

এই সকল বিষয়ে মোঃ রাশেদুল ইসলাম রাসেল পক্ষে মানবিক কাজগুলো পরিচালবা কমিটির কো-অর্ডিনেটর জিসান বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ প্রথম থেকে রাসেল ভাই চট্টগ্রাম-৫ আসনে মানবিক সহায়তা যেমন ভালোবাসার উপহার হিসেবে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী, চিকিৎসা সেবা, মানবতার বাজার এবং আজ অবধি ওয়ার্ড ইউনিয়ন সেচ্ছাসেবী টিম নিয়ে চেষ্টা করছি মানুষকে সেবা দেওয়ার”।

কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সাবেক এই সদস্য রাসেল তার মানবিক সহযোগিতার আওতায় চট্টগ্রাম-৫ আসনের অন্তর্ভুক্ত ১৪টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও চট্টগ্রাম মহানগরের ১নং পাহাড়তলী ও ২নং জালাবাদ ওয়ার্ডের ৩০০০ হাজারের অধিক পরিবারকে ৪ধাপে নিত্যপ্রয়োজনীয় পণ্যাদি খাদ্য সহায়তা হিসেবে প্রেরণ করা হয়।
এছাড়াও তরুণ এই আওয়ামী লীগ নেতার উদ্যোগে উত্তর চট্টগ্রাম তথা হাটহাজারীতে সর্ব প্রথম “মানবতার বাজার” বসে, যেখানে সাধারণ মানুষজনকে প্রায় ২ হাজারের অধিক পরিবারের মাঝে ১০ ধাপে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও শাক সবজি বিতরণ করা হয়। প্রায় ১০-১২ টি স্পটে তার সরাসরি পৃষ্টপোষকতায় মানবতার বাজার অস্থায়ীভাবে বসলেও খুব অল্প সময়ে তা পুরো হাটহাজারী ও আশ পাশের এলাকায় ছড়িয়ে পড়ে।
পাশাপাশি তিনি হাটহাজারীবাসীর জন্য “হাটহাজারী ভার্চুয়াল পেসেন্ট কেয়ার সেন্টার” চালু করেন যেখানে ২৫০ এর অধিক বিশেষজ্ঞ চিকিৎসকগণ ফ্রী চিকিৎসা সেবা দিচ্ছেন।
উল্লেখ্য হাটহাজারীতে প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তি হিসেবে তরুণ এই আওয়ামী লীগ নেতা সর্ব প্রথম মানুষের পাশে দাঁড়ান। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই বিশেষ করে মার্চের ২য় সপ্তাহ থেকে তিনি মানুষকে সচেতন করার লক্ষ্যে লিফলেট, হ্যান্ড সেনিটাইজার, ফেস মাস্ক, হ্যান্ড গ্লাভস ইত্যাদি বিতরণ করেন। আর মার্চের শেষের দিক হতে খাদ্য সহায়তা দিয়ে আসছেন যা এখনো চলমান। তিনিন্তার এই খাদ্য সহায়তাকে ভালবাসার উপহার হিসেবে আখ্যায়িত করেছেন। তরুণ এই আওয়ামী লীগ নেতার সাথে কাজ করছেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দ।
ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তরুণ আওয়ামী লীগ নেতা রাসেল আরো বলেন, “মূলত এখন আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা ফুড ব্যাংক নিয়ে, যা প্রতিষ্ঠা করা গেলে কোন খাদ্য সংকট থাকবে না ইনশাল্লাহ পাশাপাশি ভার্চুয়াল পেসেন্ট কেয়ার সেন্টারের ট্যাকলজিক্যাল সাপোর্ট বাড়ানো”।
আজ ভলান্টিয়ারদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর জেলা সবুজ পরিবেশ আন্দোলন চট্টগ্রাম সাধারণ সম্পাদক মোঃ মহিন উদ্দিন, যুগ্ম সম্পাদক মোঃ কাজী নেজাম, রাশেদ,হাটহাজারী উপজেলা ছাত্রলীগ সদস্য ইব্রাহীম রানা,মোঃ আরহাদ হোসেন, মোঃরাশেদুল আলম রাশেদ, হাটহাজারী জাতীয় শ্রমিক লীগ আইন সম্পাদক মোঃ মামুন, সদস্য মোঃ মামুন, পৌরসভা জাতীয় শ্রমিক লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সবুজ মেহের,ছাত্রলীগ কর্মী মোঃ নেজাম উদ্দিন ,মোঃ রাজু।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়