হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ও সরকারের বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বেশ কয়েকবার সংবাদ সম্মেলন করেন ও ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জেলার ডিসি ও স্থানীয় জন প্রতিনিধিদের সাথেও কথা বলেন। তিনি নির্দেশও দেন যেন সারা দেশে কৃষকদের পাশে থাকে ছাত্রলীগ যুবলীগসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ। কেবল খাদ্য সহায়তা করেই নয় বরং সরাসরি ক্ষেতে তাদের সহায়তা করেও উপকার করে৷


আজ হাটহাজারী উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য মোঃ রাশেদুল ইসলাম রাসেলের অনুরোধে মির্জাপুর ইউনিয়নের স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও সামাজিক সংগঠনের বেশ কিছু স্বেচ্ছাসেবকবৃন্দ স্থানীয় কৃষকদের ধান কেটে দিয়ে তাদের সহযোগিতা করে।


এ বিষয়ে তরুণ এই আওয়ামী লীগ নেতা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ দলীয় নেতা-কর্মীরা যেন হত দরিদ্র মানুষের পাশাপাশি কৃষকদেরও পাশে থাকে, গতকাল স্থানীয় কৃষকরা আমাকে ফোনে করে সহযোগিতা চান আর আমি অত্র ইউনিয়নের ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগকে অনুরোধ করি যেন তারা কৃষকদের ধান কাটায় সহযোগিতা করে”।
সরজমিনে গিয়ে দেখা যায় মির্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড চারিয়ার কাজী পাড়ায় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও পরিবেশ সংগঠন সবুজ পরিবেশ আন্দোলনের নেতৃবৃন্দ কৃষকদের ধান কেটে দিচ্ছেন। তারা নিজ বাড়ি থেকে কৃষকদের জন্য খাবার ও ধান কাটা কাঁচিও নিয়ে আসেন। স্থানীয় কৃষকদের সাথে কথা বললে তারা তাদের সন্তুষ্টির কথা জানান৷
এ বিষয়ে ধান কাটতে আসা উপজেলা শ্রমিক লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মামুন জানান, “গতকাল রাতে আমরা রাসেল ভাইয়ের ফোন পাই, তিনি অনুরোধ করেন যেন আমরা স্থানীয় চাষী ভাইদের ধান কেটে সহযোগিতা করি আর আজ সকাল থেকেই আমরা কাজী পাড়ায় ধান কেটে দিচ্ছি পাশাপাশি করোনা ভাইরাস নিয়ে তাদের সচেতনও করছি”।
স্থানীয় অন্যান্য নেতা কর্মীদের মধ্যে কৃষকদের ধান কেটে দেন যুবলীগ নেতা ও সবুজ পরিবেশ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সহ-সভাপতি কাজী নাজিম, মোঃ রাশেদ, মিশুক, ছাত্রলীগ কর্মী এহিসান, তওসীফ, শাওনসহ আরো অনেকে।
উল্লেখ্য দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের নেতা-কর্মীরা কৃষকদের ধান কেটে সহযোগিতা করছেন এছাড়াও কর্মহীন হত-দরিদ্রদের খাদ্য সহায়তাও দিয়ে আসছেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়