নিজস্ব প্রতনিধি, চট্টগ্রামঃ

করোনা ভাইরাসের ভয়াবহতায় বিশ্বস্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই মহামারির ইঙ্গিত দিয়েছে, সেই সাথে বিশ্বব্যাংক, জাতিসংঘ এবং বিশ্বের নানান গবেষণা সংস্থার তথ্যানুযায়ী শুধুমাত্র এই ভাইরাসের প্রকোপে দক্ষিণ এশিয়ার বেকারত্ব লাভ করবে কয়েক কোটি মানুষ। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩৮২ জন এবং মৃত্যুবরণকারীর সংখ্যা ১১০জন হলেও বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা দুই লক্ষের কাছাকাছি।

আমেরিকা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন ছাড়া বিভিন্ন উন্নত দেশ যেখানে ভাইরাসের প্রকোপ মোকাবেলায় হিমশিম খেয়েছে সেখানে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলাতে দিন দিন জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

করোনা ভাইরাসে বাংলাদেশে প্রথম আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল ৮ই মার্চ। এরপর গত ২৫ই মার্চ থেকে সকল সরকারী বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার পর দিনমজুর, খেটে খাওয়া মানুষ, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মাঝে “ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময় – পূর্নিমার চাঁদ যেন জলসানো রুটি” এমন ভীতিকর মনোভাব তৈরী হয়েছে।

চট্টগ্রামে যুবলীগ নেতা ইকবাল হোসেন, মোবারক আলী, নেজাম তনি এবং নগর ছাত্রলীগের সহ সভাপতি মোঃ জয়নাল উদ্দিন জাহেদ সমাজের মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্ত ও ভবঘুরে মানুষগুলোর কথা চিন্তা করে তাদের নিজস্ব তহবিল থেকে প্রতিদিন শতশত মানুষের বাসায় পৌঁছে দিচ্ছে খাদ্য সামগ্রী ও ব্যবহার্য জিনিসপত্র। এর আগে তারা সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের কাছে হ্যান্ড স্যানিটাইজার,মাস্ক,জীবাণুনাশক স্প্রে সহ সচেতনতামুলক প্রচার প্রচারণা চালান। তাদের দেওয়া ত্রাণ গুলো অত্যন্ত গোপনীয়তার সাথে বিতরণ করা হয়।

এই নিয়ে জানতে চাইলে তারা জানান, তাদের উদ্দেশ্য তারা সমাজের প্রত্যেক অবহেলিত মানুষের পাশে দাঁড়াবে পাশাপাশি মধ্যবিত্ত পরিবার গুলো যারা চক্ষু লজ্জার ভয়ে মানুষের কাছে হাত পাততে পারেন না তাদের পাশেও থাকবেন বলে অঙ্গীকার করেন। তারা তাদের সাধ্যানুযায়ী পাড়ায় পাড়ায় খবর নিয়ে নিজ নিজ অবস্থান থেকে ভুক্তভোগী মানুষ গুলোর দৈনন্দিন চাহিদা মিটানো সহ সব ধরনের সহযোগিতায় পাশে থাকবেন বলে জানান।বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে প্রায় চার থেকে পাঁচ হাজার মানুষের পাশে দাঁড়িয়ে গোপনে সহযোগিতা করেছেন বলে জানান তারা।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়