ইরান ও রাশিয়া দ্বিপক্ষীয় সহযোগিতা আরো শক্তিশালী করতে গুরুত্বারোপ

সকালের কণ্ঠ

ইরান ও রাশিয়ার প্রেসিডেন্টরা দ্বিপক্ষীয় সহযোগিতা আরো শক্তিশালী করার পাশাপাশি দু’দেশের মধ্যে স্বাক্ষরিত সবগুলো চুক্তি বাস্তবায়নের ওপর গুরুত্ব আরোপ করেছেন।

দুই প্রেসিডেন্ট মঙ্গলবার এক টেলিফোন সংলাপে দ্বিপক্ষীয় সহযোগিতা শক্তিশালী করার এ আগ্রহ প্রকাশ করেন বলে জানিয়েছে তেহরান ভিত্তিক গণমাধ্যম।

এ সময় প্রেসিডেন্ট রুহানি বলেন, “প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় তেহরান ও মস্কো পরস্পরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করতে পারে। তিনি ইরানের বিরুদ্ধে আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা এবং ইরানকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের পক্ষ থেকে ঋণ দেয়ার বিষয়টি আমেরিকার বাধার কারণে আটকে যাওয়ার কথা তুলে ধরেন।” 

প্রেসিডেন্ট রুহানি বলেন, “করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের প্রতিটি দেশ কঠিন সমস্যার মধ্যে রয়েছে এবং এ পরিস্থিতিতে বন্ধুপ্রতীম দেশগুলোর উচিত নিজেদের মধ্যে সম্পর্ক আরো ঘনিষ্ঠ করা।” 

টেলিফোনালাপে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইরানের ওপর আমেরিকার আরোপিত নিষেধাজ্ঞাকে মানবাধিকার লঙ্ঘন হিসেবে উল্লেখ করে বলেন, “পশ্চিমা দেশগুলো মুখে মানবাধিকারের বুলি আওড়ালেও বাস্তবে তার উল্টো আচরণ করে। বর্তমান কঠিন আন্তর্জাতিক পরিস্থিতিতে তেহরান ও মস্কোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করার বিকল্প নেই।” 

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
আয়া সোফিয়া দ্বন্দ্বে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
ফের সীমান্তে ভারতীয়দের…
ধেয়ে আসছে পৃথিবীর…
এবার যুক্তরাষ্ট্রকে কনস্যুলেট…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়