বিশ্বে মৃত্যু ১ লাখ ৬৭ হাজার,দেশে ১০১ জন

সকালের কণ্ঠ

সকালের কন্ঠ ডেস্কঃ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস এখন বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত গতিতে বেড়েই চলেছে।

বিভিন্ন দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৬০ হাজার। মারা গেছে ১ লাখ ৬৯ হাজার । তবে এর মধ্যেই অনেকেই সুস্থও হয়ে উঠেছেন।

যুক্তরাষ্ট্রে মৃত্যু ৮২২ মোট ৪১,৩৯৭ , ফ্রান্সে ৫৪৭ মোট ২০,২৬৫ , যুক্তরাজ্যে ১৬,৫০০ ছাড়িয়েছে। এছাড়াও ইতালিতে ৪৫৪, স্পেনে ৩৯৯ জন।

এদিকে সিঙ্গাপুরে ৩২১ জন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়েছে ।

দেশে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। এবং মারা গেছেন ১০১ জন। আক্রান্তদের মধ্যে ১৭০ জন চিকিৎসক বলে জানিয়েছে বাংলাদেশ ডক্টর্স ফাউন্ডেশন।

বাংলাদেশ ডক্টর্স ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমিত হয়েছেন ১৭০ জনের বেশি চিকিৎসক। আর আক্রান্তের শীর্ষে আছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল ২৫ জন ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলের ৯ জন চিকিৎসক।

বিডিএফের তথ্যানুযায়ী, ঢাকা বিভাগে ১৪৩ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সরকারি হাসপাতালে ৯৪ জন, বেসরকারি হাসপাতালগুলোতে ৩৩ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৮ জন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৮ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

ময়মনসিংহ বিভাগে সরকারি হাসপাতালগুলোয় ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জনের মধ্যে ৬ জন সরকারি হাসপাতালের-একজন বেসরকারি হাসপাতালের চিকিৎসক।

এছাড়া বরিশাল বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে একজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
আয়া সোফিয়া দ্বন্দ্বে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়