করোনাঃ মৃত্যু ১, নতুন শনাক্ত ১৮ এবং ভারতে তাবলিগ জামাতে ২ বাংলাদেশি আক্রান্ত

সকালের কণ্ঠ

করোনাভাইরাস আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৯ জন মারা গেলেন। এছাড়া নতুন করে আরও ১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট রোগীর সংখ্যা হলো ৮৮।

চট্টগ্রামে আরও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। প্রথম আক্রান্ত হওয়া ৬৭ বছরের বৃদ্ধের ছেলের দেহে এবার রোগটি পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো দুইজনে। গত ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পরপরই চট্টগ্রামের বিভিন্ন এলাকায় লকডাউন করা হয়।

সিলেটে প্রথমবারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তিনি একজন চিকিৎসক। রোগ ধরা পড়ার পর তার বাসার সবাইকে লকডাউন করে রাখা হয়েছে। দীর্ঘদিন থেকে এই চিকিৎসক বাসায় অবস্থান করছেন। তিনি বাইরে বের হচ্ছেন না।

মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকায় এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্তের ঘটনায় পৌর এলাকা লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। গতকাল শনিবার রাত ১২টায় লকডাউন ঘোষণা করা হয়। ওই ব্যক্তির সঙ্গে থাকা তবলিগ জামাতের ১২ সদস্য, সংস্পর্শে আসা স্থানীয় ৬ জন ও তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

করোনা আক্রান্ত রোগি পাওয়া যাওয়ায় শেরপুরের শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি ডায়াগনস্টিক সেন্টার, ৩০ টি বাড়ি লকডাউন। হাসপাতাল সংশ্লিষ্ট সকলকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন।

গত ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর এটিই এক দিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। তবে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরও তিনজন সুস্থ হয়ে উঠেছেন। আর সুস্থ হয়ে মোট ৩৩ জন বাড়ি ফিরলেন।

এছাড়াও তাবলিগ জামাতের সদস্য ১২ জন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টে মামলা রুজু করেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের পুলিশ।

বারোজনের মধ্যে অন্তত দুজন ইতিমধ্যেই করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, বাকিদেরও পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করা হচ্ছে।

এদিকে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ছুঁই ছুঁই। নতুন মত্যু যুক্তরাষ্ট্রঃ ৭৩৩, ইতালিতেঃ ৫২৫, যুক্তরাজ্যেঃ ৬২১ স্পেনেঃ ৪৭১।

(বিজ্ঞাপন)
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়