চান্দিনায় করোনার সচেতনতায় মাঠে ব্র্যাক দোল্লাই নবাবপুর ব্রাঞ্চ।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

“মাইনা চলুন, মাইনা চলুন, বুইঝা চলুন রে , সবাই মাইনা চললে করোনা থাকবে যে দূরে” করোনা সচেতনতায় কুদ্দুস বয়াতির ব্র্যাক কর্তৃক গাওয়া গানটি মাইকে মাইকে সর্বত্র চলমান । দেশে করোনা ভাইরাস প্রতিরোধে ব্র্যাক চান্দিনা উপজেলার ৮টি শাখা অফিসের পক্ষ থেকে সচেতনতা মূলক লিফলেট বিতরন করা হচ্ছে। গত পাঁচ দিন যাবত চান্দিনার উপজেলার বিভিন্ন স্থানে লিফলেট বিতরন করা হয়। এর পাশাপাশি ব্র্যাকের ৮টি শাখা অফিসের প্রবেশ মুখে দর্শানার্থীদেরও জন্য হ্যান্ড ওয়াশিং সেন্টার করা হয়েছে। সেখানে রাখা হয়েছে হ্যান্ডওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার এবং হাত মোছার জন্য টিস্যু ও তোয়ালে।

এছাড়াও প্রতিষ্ঠানটি চান্দিনার ৮টি শাখার স্টাফ ও স্বাস্থ্যকর্মীদের মাধ্যেমে উপজেলায় সকল সাধারণ জনগনকে সচেতনতার পাশাপাশি এবং বাড়ি বাড়ি গিয়ে করোনার ভাইরাসের সম্পর্কে সচেতনতার লক্ষে কাজ করে যাচ্ছে। উপরোক্ত সকল কার্যক্রম উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় চলমান রয়েছে। সংস্থাটি জন্য সচেতনতা জোরদার করার লক্ষ্যে উপজেলার সর্বত্র কুদ্দুস বয়াতীকে দিয়ে গাওয়া করোনা ভাইরাস সংক্রান্ত গান প্রচার করা হচ্ছে। এর পরিপ্ররেক্ষিতে চান্দিনার দোল্লাই নোয়াবপুর শাখা ব্রাঞ্চ অফিস কর্তৃক আয়োজিত
করোনা ভাইরাসের প্রতিরোধের সচেতনার জন্য গ্রামে গ্রামে ব্র্যাকের লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। ৩০ মার্চ সোমবার দিন ব্যাপি লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়।

এর আগে ব্রাক দোল্লাই নবাবপুর শাখার উদ্দ্যেগে নিম্ন আয়ের মানুষের মধ্যে ম্যাস্ক,সাবান ও জীবানুনাশক ঔষধ বিতরণ করা হয়।এছাড়া ব্র্যাকের সকল কর্মকর্তা-কর্মচারী ও মাঠ কর্মিরা সরকারি ছুটি না কাটিয়ে সংস্থাটির সকল সদস্যদের কাছ থেকে কিস্তি আদায় বন্ধ রেখে করোনা প্রতিরোধে সচেতনা সৃষ্টিতে কাজ করে আসছে।

এ সময় দোল্লাই নবাবপুর ব্র্যাক প্রগতির শাখার এরিয়া ম্যানেজার আবুল খায়ের, দাবি শাখার এরিয়া ম্যানেজার রমেন্দ্রনাথ বিশ্বাস,দাবির ব্রাঞ্চ ম্যানেজার আইয়ুব আলী,bcup ব্রাঞ্চ ম্যানেজার নাছির উদ্দিন,সহকারি ব্রাঞ্চ ম্যানেজার সুমন আহমেদ, প্রগতি হিসাবরক্ষন অফিসার জামাল হোসেন,। ব্র্যাক প্রগতির ক্রেডিট অফিসার শহিদুল ইসলাম,সুধর্ন্য,নিপুল চন্দ্র,পলাশ পারভেজ,আলাউদ্দিন,মোহাম্মদ উল্ল্যাহ,জিয়াউর রহমান,আয়েশা আক্তার,শরীফ আজমীর,আতিক, নুরজাহান সহ অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন।।
ব্রাক প্রতিনিধিগণ জনগণের মাঝে লিফলেট বিতরণ করতে গিয়ে বলেন -ব্রাক সব সময় দেশের সাধারণ মানুষের পাশে পূর্বেও ছিল এখনো আছে ভবিষ্যতেও থাকবে ব্র্যাক একটি সেবামূলক প্রতিষ্ঠান বর্তমান সময়ে আমাদের দেশে নোবেল করোনাভাইরাস যে মহামারী আকার ধারণ করেছে সে মহামারী থেকে বাঁচতে আমাদেরকে সচেতন হতে হবে।
এদিক লিফলেট বিতরনকালে ব্র্যাক প্রগতি শাখার
এরিয়া ম্যানেজার আবুল খায়ের বলেন-
সরকারের পাশে থেকে ব্র্যাক কর্মীরা সরকারি ছুটি উপেক্ষা করে জনগনের এ দুঃসময়ে করোনা প্রতিরোধে সার্বক্ষণিক পাশে থাকা সেই সাথে নির্দেশনা মোতাবেক কাজ করার সাথে সাথে উক্ত কার্যক্রম অব্যাহত থাকার আশ্বাস প্রদান করেন।।।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…
ফের সীমান্তে ভারতীয়দের…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়