করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে লন্ডনে এক সিলেটী ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিবি পূর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেল মার্কেটের ভেজিটেবল ব্যবসায়ী খসরু মিয়া (৪৯)।

মঙ্গলবার সকাল দশটায় রয়েল লন্ডন হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মরহুমের বাড়ি জগন্নাথপুর উপজেলার শাহার পাড়া গ্রামে।

এদিকে সিলেটে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৫ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৩৬ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এ নিয়ে বিভাগজুড়ে ১ হাজার ৯৫৪ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

এদিকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী নারীর (৬১) শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

জানা যায় ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন ওই নারী। তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সন্ধ্যায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর ৪টার দিকে তিনি মারা যান। পরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিরা তাঁর (প্রবাসী নারী) নমুনা সংগ্রহ করে নিয়ে যান।

(বিজ্ঞাপন)
জনস্বার্থে
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

চান্দিনায় করোনার সচেতনতায়…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…
চান্দিনায় করোনা ভাইরাস…
কাতারে করোনায় ১…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…