আলিফ মাহমুদ কায়সার,কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনার ওরাইন বাজারে প্রায় ১৮ টি দোকানে ভাংচুর করা হয়েছে। দুর্বৃত্তদের দ্বারা প্রায় ৭ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানা যায়।
শনিবার(২৯ ফেব্রুয়ারি) চান্দি্নার উপজেলার জোয়াগ ইউনিয়নের ওরাইন বাজারের শাপলা মার্কেটে ব্যাপক ভাঙ্গচুরসহ লুটপাটের ঘটনা ঘটায় মুখোশধারী একদল দূর্বৃত্ত।

বিজ্ঞাপন

শনিবার সন্ধ্যা ৬ টায় এ ঘটনা ঘটে।।
জানা যায়, উক্ত সময়ে মোটর সাইকেল আরোহীসহ ৫০-৭০ জনের একদল মুখোশধারী দূর্বৃত্ত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অতর্কিত হামলা-ভাংচুর চালিয়ে নগদ টাকা ও মালামাল লুটপাট করে নিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় চেয়ারম্যান ও অন্যান্য নেতৃবৃন্দ। এ ঘটনার পর স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।
ব্যবসায়ীরা জানান সেলুন,মুুুদির দোকান,ফার্নিচার, ফার্মেসি, সারের দোকান,মুরগীর ফার্ম,কাপড়ের দোকান, বৈদ্যুতিক মিটারসহ বেশ কয়েকটি বড় বড় দোকানে হামলা ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান,বেশ কিছুদিন আগে বরুড়া থানার ছোট বারেরা এলাকার
মৃত রহিম উদ্দিন মোল্লার ছেলে প্রায় এলাকায় চাঁদার জন্য হুমকি দুমকি দেয়।। গত সোমবার ওরাইন উচ্চ বিদ্যালয়ের মাঠে সুন্নী মাহফিলের ক্যাশ টাকা থেকে সভাপতি মোবারক হোসেন, ফারুক বাহিনীকে চাঁদা দিতে রাজী না হওয়ার জেরে এই ভাঙ্গচুরের ঘটনা ঘটে। পার্শ্ববর্তী উপজেলা বরুড়ার ছোট বারেরা এলাকা থেকে ফারুকের নেতৃত্বে এই ভাঙ্গচুরসহ লুটপাটের ঘটনা ঘটে বলে তারা জানান।

এ ঘটনায় উক্ত উপজেলার জোয়াগ ইউনিয়নের
চেয়ারম্যান মেহেদী হাসান তালুকদার ও সাধারন সম্পাদক আবদুস ছালাম সওদাগর পরিদর্শন করে তিনি বলেন এটি একটি ন্যাক্কার জনক ঘটনা।।দোষীদের আইনের মাধ্যমে এনে শাস্তি প্রদানের জোর দাবী জানান।।

এসব ঘটনার নিন্দা জানিয়ে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, দোকানগুলোতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে সেটি সত্য ।। মামলা চলমান রয়েছে।।
সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসামীদের ধরা হবে।।।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

সৌদি আরবে করোনায়…
চান্দিনায় করোনার সচেতনতায়…
আহত হয়েও সন্ত্রাসীকে…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…

সৌদি আরবে করোনায় প্রাণ…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…