বঙ্গবন্ধু কে বাদ দিয়ে মুক্তিযুদ্ধ আর বাংলাদেশ কল্পনা করা যায় না।

সকালের কণ্ঠ

আরব আমিরাত প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু কে বাদ দিয়ে মুক্তিযুদ্ধ আর বাংলাদেশ কল্পনা করা যায় না।বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এর আয়োজনে ২৫ শে ডিসেম্বর রোজ বুধবার রাক মুন লাইট হলের আলোচনা সভায় এসব কথা বলেন।
বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি এর আয়োজন” বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ, বাংলাদেশ “শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয় সংগঠনের সভাপতি এম এ মুছার মুল প্রবন্ধ পাঠের মধ্যদিয়ে।
সংগঠনের সাধারণ সম্পাদক জয়নুল হকের উপস্হাপনায় আলোচনায় অংশ গ্রহন করেন সংগঠনের সাবেক সভাপতি আনোয়ার হোসেন সবুজ,উপদেষ্টা ভাইস চেয়ারম্যান ওসমান গনি,উপদেষ্টা এনামুল হক, যুগ্নসম্পাদক এবং আওয়ামীযুবলীগ আমিরাতের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মাহিউদ্দিন বেলাল রনি,যুগ্ন সম্পাদক এবং রাস আল খাইমাহ যুবলীগ সাধারণ সম্পাদক মাঈনউদ্দীন ফারুক,যুগ্ন সম্পাদক জমির উদ্দিন,সাংগঠনিক সম্পাদক নুর হোসেন,মোহাম্মদ রফিকুল আমিন,সাইফুল ইসলাম রোমান,মোহাম্মদ সেলিম,আবুল হোসেন,রোবেল হাসান,আল আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

বক্তরা বলেন পিতা মুজিব হলেন মূল শিকড়।তাকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধ,বাংলাদেশ কোনটায় হয়নি।জাতির পিতা বঙ্গবন্ধু এর বলিষ্ঠ নেতৃত্বে শুধু মাত্র পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি দেশের জন্ম হয়েছে।
স্বাধীনতা উত্তর বাংলাদেশকে মিত্রবাহিনী মুক্ত করা,সংবিধান প্রদান,দেশকে পূর্ণগঠনে যে নেতৃত্ব বঙ্গবন্ধু দিয়েছেন তা ইতিহাসে বিরল।
তিনি স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্টায় যে আত্মনিয়োগ করেছিলেন তা যদি অব্যাহত রাখতে পারতেন তাহলে আজ বাংলাদেশ পৃথিবীর বুকে শক্তিধর রাষ্ট্রের কাতারে থাকতো।

চক্রান্তকারীরা খুনীদের মদদ দিয়ে জাতির ভাগ্যকাশে কলংক লেপন করে জাতির পিতাকে সাড়ে তিন বছরের মাথায় হত্যা করে।

দীর্ঘ শোষন শাসনের স্টীমরোলার হতে মুক্তি দিতে জাতির পিতার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন হাল ধরেন বাংলাদেশের।আজ দেশ স্বনির্ভর হবার যুদ্ধে। বিশ্বে সম্মানের কাতারে প্রতিযোগিতায় শীর্ষে।বক্তারা বলেন
আসুন আসন্ন মুজিব বর্ষে সকলে দেশপ্রেমে প্রিয় মাতৃভূমির কল্যাণে কাজ করি।
আলোচনা সভা শেষে
সংগঠনের পক্ষ হতে মুজিব বর্ষ উদযাপনে বছর ব্যাপী কর্মসূচী ঘোষিত হয়।
এবং জয়নুল হক, প্রকৌশলী মাহিউদ্দিন বেলাল রনি,এবং মাঈনউদ্দীন ফারুক কে প্রধান করে তিনটি উপকমিটি গঠিত হয় ২১,১৩,১১ সদস্য বিশিষ্ট।
সাংগঠনিক সম্পাদক নুর হোসেনের পরিবেশনায় দেশত্ববোধক গানের মধ্যদিয়ে শেষ হয় অনুষ্টানের।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মালয়েশিয়া ও পাকিস্তানের…
সৌদি আরবে করোনায়…
চান্দিনায় করোনার সচেতনতায়…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…

সৌদি আরবে করোনায় প্রাণ…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…