সমাজের অন্ধকার দূর করতে সকলের সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেইঃফারাজ করিম চৌধুরী

সকালের কণ্ঠ

মইনুদ্দিন জামাল চিশতী, রাউজান (চট্টগ্রাম)ঃ

“দেশের উন্নয়ন ও সমৃদ্ধির গল্প থেমে না থাকলেও মানুষ আজ অনেকভাবেই বিপর্যস্ত। প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে মানবিক শিক্ষা অর্জন বর্তমান সময়ে গুরুত্বপূর্ণ হয়ে পরেছে। সংবাদপত্রের কাগজে খুন, ছিনতাই, ধর্ষণ, ইভটিজিং, জায়গাজমি নিয়ে বিরোধের সংবাদ আমরা আর পড়তে চাই না। আমাদের আগামীর প্রজন্মকে একটি সুন্দর দেশ ও সমাজ উপহার দেওয়ার জন্য আমাদের সকলকেই ত্যাগী মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। দেশের হাজার কোটি টাকার উন্নয়ন হলেও আমরা পরস্পর লিপ্ত রয়েছি দলীয় কোন্দল ও গ্রুপিং নিয়ে। সমাজের এসব অন্ধকার দূর করতে সকলের সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই। নৈতিক শিক্ষার পাশাপাশি আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সমাজে প্রকৃত শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।”

১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, বিকেলে রাউজানের চিকদাইর উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্তরের মানুষের সাথে বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে সরাসরি প্রশ্নোত্তরমূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি’র জ্যেষ্ঠ পুত্র, তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

৩ নং চিকদাইর ইউনিয়ন পরিষদ এর ব্যবস্থাপনায় আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান বাবু প্রিয়তোষ চৌধুরী। ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আলমগীর কবিরের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ কেফায়েত উল্লাহ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামীলীগ এর নির্বাহী সদস্য ইয়াসিন চৌধুরী সি.আই.পি, বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশন এর টিম ম্যানেজার সুমন দে, রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন চৌধুরী, সোশ্যাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজান এর আহবায়ক মহিউদ্দিন ইমন, যুগ্ন আহবায়ক দিদারুল আলম, উদ্দীপ্ত তরুণ এর প্রধান পৃষ্ঠপোষক দীপলু দে দীপু, রাউজান পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মোঃ সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতী, চিকদাইর বন্ধু পরিষদ এর সভাপতি নোমান বিন আজিজি, জাহেদুল আলম জাহেদ, জানে আলম, আকতার হোসেন, আকরাম হোসেন, তারেক হোসেন প্রমুখ।

বিশাল এই অনুষ্ঠানে প্রায় ৫ হাজার মানুষের জনসমাগম ঘটে এবং ফারাজ করিম চৌধুরীর আগমনকে ঘিরে পুরো চিকদাইরে ব্যাপক উৎসবের আমেজ সৃষ্টি হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

সৌদি আরবে করোনায়…
চান্দিনায় করোনার সচেতনতায়…
আহত হয়েও সন্ত্রাসীকে…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…

সৌদি আরবে করোনায় প্রাণ…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…