“প্রত্যেক মুসলমানের উপর ইসলামী জ্ঞান অর্জন করা ফরজ” : ড. মুহাম্মদ আবদুল মাবুদ।

সকালের কণ্ঠ

মুহাম্মদ দেলোয়ার হোসাইন রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ

প্রত্যেক মুসলমান নর-নারীর উপর ইসলামী জ্ঞান অর্জন করা ফরজ। জ্ঞান হল মানুষের জীবন চলার পথে আলো। আলো ছাড়া যেমন কেউ পথ চলতে পারে না, তেমনি জ্ঞান ছাড়াও প্রকৃত মানুষ হিসেবে জীবনযাপন করা যায় না।

জ্ঞানী ব্যক্তিদের প্রশংসায় আল্লাহ রাব্বুল আলামীন ঘোষণা করেন, ‘‘আপনি বলুন, যারা জ্ঞানী এবং যারা জ্ঞানী নয় তারা কি সমান হতে পারে? তিনি অারো বলেন, জ্ঞানী লোকদের আল্লাহ তায়ালা উচ্চ মর্যাদা দান করবেন।
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলাধীন পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসায় পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী(দ.) উদযাপন উপলক্ষে মিলাদ মাহফিল ও বার্ষিক পুরস্কার বিতরণী সভায়
শুভেচ্ছা বক্তব্য তিনি এ কথা বলেন।
পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতি ও রাঙ্গুনিয়া দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক জনাব, জসিম উদ্দীন মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা অাবু তাহের অালকাদেরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুজিবুর হক কুতুবী, রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামের স্ট্যাডিঃ বিভাগের সহযোগী অধ্যাপক ও
মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি ড. মাওলানা
মুহাম্মদ অাবদুল মাবুদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, মাদরাসার পরিচালনা পরিষদের সহ সভাপতি ও ইউপি সদস্য অাবু তাহের মেম্বার, প্রতিষ্ঠাতা সদস্য অাবদুল মান্নান সওদাগর, অভিভাবক প্রতিনিধি অানোয়ার অাজিজ প্রমুখ।
সভায় বক্তব্যে রাখেন, মাদরাসার অারবী প্রভাষক মাওলানা এস.এম.মঈন উদ্দীন, ইতিহাস প্রভাষক কুতুব উদ্দিন, মাওলানা দিলদাল হোসাইন নঈমী ,মাওলানা হাবিবুর রহমান, সহকারী শিক্ষক মোজাহেদুল ইসলাম প্রমুখ।
সভায় শেষে ২০১৮ সালে বার্ষিক পরীক্ষায় মেধাক্রমে ক্রমিক নম্বর ১.২ ও ৩ বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে এ পুরস্কার তুলে দেয়া হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ইসলাম গ্রহণ করলেন…
মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়