আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

পেঁয়াজের ঝাজে মন বসেনা কাজে।সারাদেশে এখন দিশেহারা পেঁয়াজ নিয়ে। লাগামহীন ঘোড়ার মতোই ছুটছে পেঁয়াজের দাম। কোন কিছুতেই সেই দাম নিয়ন্ত্রনে রাখতে পারছে না সরকার। আগের দিনে ১৫০ টাকার দেশি পেঁয়াজে বৃহস্পতিবার গিয়ে ঠেকল ২০০ টাকা কেজিতে।

বিজ্ঞাপন

একদিনে কুমিল্লার চান্দিনার পৌরসদর সহ বিভিন্ন বাজারে পেঁয়াজ ২০০ টাকা কেজিতে বিক্রি করছে ব্যাবসায়ীরা। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) চান্দিনার বিভিন্ন বাজার ঘুরে এমন দৃশ্য পাওয়া গেছে।

এ ছাড়াও চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর বাজার, কালিয়ারচর বাজার, ইলিয়টগঞ্জ বাজার, কৈলাইন নতুন বাজার,বাড়েরা বাজার,কাদুটি বাজার, মহিচাইল বাজার, মাধাইয়া বাজারে কিছু দোকানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৯০ টাকা কেজিতে। তবে অধিকাংশ ব্যবসায়ীরা অধিক মূল্যের কারনে পেঁয়াজ বিক্রি করছে না।
একাধিক ক্রেতার সাথে কথা বলে জানা গেছে, ২০০ টাকা দিয়ে পেঁয়াজ কিনে খাওয়ার মতো অনেকের সামর্থ নেই। সম্প্রতি বাজারে অধিকমূল্যে পেঁয়াজ বিক্রির অভিযোগে চারদিকে ব্যবসায়ীদের কারাভোগের ঘটনায় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়েও পেয়াঁজ বিক্রি করছেন না। যে কারনে অনেক ক্রেতা আছেন যারা ২০০ টাকা দিয়েও চান্দিনা বাজারে পেঁয়াজ কিনতে পারছেন না।

হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে গেল কেন জানতে চাইলে ব্যবসায়ীরা জানান, পেঁয়াজের আমদানী একেবারেই কম। দেশীয় ও ভারতীয় পেয়াজ আমদানী পাচ্ছিনা । যার ফলে দামও অনেক বেশী। এত দাম দিয়ে পেঁয়াজ কিনে বিক্রি করতে গিয়ে পড়তে হয় চরম ভোগান্তিতে। তাই আমরা আপাতত পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছে। সারা বাজার ঘুরলেও দুই একটি দোকান ছাড়া বাকী দোকানগুলোতে কোথাও পেঁয়াজ বিক্রি হয় না।।।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

করোনা প্রতিরোধে ব্যতিক্রমী…
কলকাতায় লকডাউনে সংসার…
ইতালিতে করোনায় একদিনেই…
বাংলাদেশের স্বাধীনতা দিবসে…
করোনা ভাইরাস প্রতিরোধে…
বিএনপি চেয়ারপারসন বেগম…
নিজে ভালো থাকুন,…
করোনা থেকে সুরক্ষায়…
রাশিয়ায় ৭.৫ মাত্রার…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…

করোনা ভাইরাস প্রতিরোধে রাত…

নিজে ভালো থাকুন, দেশকে…

করোনা থেকে সুরক্ষায় বিশ্বময়…

করোনায় নিউ ইয়র্কে একদিনে…