চান্দিনায় জেডিসিতে নকল করায় পরীক্ষার্থী বহিষ্কার;শিক্ষক ও ঝাড়ুদারকে অর্থদন্ড।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) পরীক্ষা কেন্দ্রে নকল করার দায়ে এক শিক্ষার্থীকে বহিষ্কার ও নকল সরবরাহে সহযোগিতার দায়ে এক শিক্ষককে বরখাস্ত ও ২০,০০০ টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ নভেম্বর) উপজেলার চান্দিনা আল আমিন কামিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনকালে চান্দিনা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশীষ দাশ এই সাজা দেন।বহিষ্কৃত শিক্ষার্থীর নাম আল আমিন।সে পিহর দাখিল মাদ্রাসার ছাত্র।সাজাপ্রাপ্ত শিক্ষকের নাম আবু মোহাম্মদ ফিরোজ।তিনি উপজেলার সাঁতগাও দাখিল মাদ্রাসার শিক্ষক।

এদিকে উপজেলার মাধাইয়া ছাদিম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম।এসময় উক্ত স্কুলের ঝাড়ুদার বাসুচন্দ্র দাসকে অবৈধভাবে মোবাইলে নকল সরবাহের অপরাধে ভ্রাম্যমান আইনে ৫,০০০ টাকা আর্থিক জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ বলেন, ওই শিক্ষক পরীক্ষা চলাকালীন দায়িত্বরত ছিলেন। পরীক্ষা চলাকালে এক ছাত্রকে নকল সরবরাহ করার সময় তাঁকে হাতেনাতে ধরে ফেলি। পরে তাকে হল থেকে সাময়িক বরখাস্ত, ২০ হাজার টাকা জরিমানা এবং এ বছরের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার সব কার্যক্রম থেকে তাঁকে অব্যহতি দেওয়া হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

করোনা প্রতিরোধে ব্যতিক্রমী…
কলকাতায় লকডাউনে সংসার…
ইতালিতে করোনায় একদিনেই…
বাংলাদেশের স্বাধীনতা দিবসে…
করোনা ভাইরাস প্রতিরোধে…
বিএনপি চেয়ারপারসন বেগম…
নিজে ভালো থাকুন,…
করোনা থেকে সুরক্ষায়…
রাশিয়ায় ৭.৫ মাত্রার…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…

করোনা ভাইরাস প্রতিরোধে রাত…

নিজে ভালো থাকুন, দেশকে…

করোনা থেকে সুরক্ষায় বিশ্বময়…

করোনায় নিউ ইয়র্কে একদিনে…