আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় জেএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে রাজু আহমেদ (২২) নামে এক যুবককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে বিকেলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।এছাড়া দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (০৪ নভেম্বর)দুপুরে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) স্নেহাশীষ দাশের ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

বিজ্ঞাপন

দণ্ডাদেশপ্রাপ্ত রাজু গল্লাই ইউনিয়নের কংগাই গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন,কংগাই উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো.মাসুদ রানা,রসুলপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো.মাজহারুল ইসলাম।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল ফয়সল বিষয়টি নিশ্চিত করে জানান,সোমবার সকালে চান্দিনার দোল্লাই নোয়াবপুর আহসান উল্যাহ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত জেএসসির ইংরেজী পরীক্ষা চলাকালে হলের জানালায় দাঁড়িয়ে প্রশ্নপত্রের ছবি ওঠায়।পরে প্রশ্নপত্র অনুযায়ী নকল সরবরাহ করে। এ সময় স্থানীয়রা তাদেরে হাতেনাতে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসান। এ সময় রাজু আহমেদকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ বলেন, ১৯৮০ সালের পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইনে রাজুকে দোষী সাব্যস্ত করে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

দুবাইয়ে মোহাম্মদ আবুল…
মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়