মুহাম্মদ দেলোয়ার হোসাইন,রাংগুনিয়া উপজেলাঃ

গাউছিয়া সমিতি ও যুব সমিতি  বাংলাদেশ, রাঙ্গুনিয়া উপজেলার উদ্যোগে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ.)  উদযাপন উপলক্ষে রাঙ্গুনিয়ার সর্ববৃহৎ জশনে জুলুছে আজ সোমবার  (৪ নভেম্বর ) সকালে অনুষ্ঠিত হয়।

সৈয়্যদবাড়ী দরবার শরীফের সাজ্জাদানাশীল পীরে তরিকত হযরতুল অালহাজ্ব অাল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.অা) ছদারতে রাঙ্গুনিয়ার এ  সর্ববৃহৎ জশনে জুলুছ পোমরা বুড়ির দোকান থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে  সংক্ষিপ্ত পরিসরে মিলাদ মাহফিলের মাধ্যমে জুলুস শেষ হয়।

পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জহির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, অাল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ)। তিনি বলেন , সর্বকালের সর্বশ্রেষ্ঠ প্রিয় নবী করিম (দ.) এর শুভাগমন বিশ্ববাসীর জন্য রহমত। যেমন অাল্লাহ তায়ালা ঘোষনা করেছেন, হে রসূল (দ.) আমি আপনাকে সমগ্র আলমের জন্য রহমত করে পাঠিয়েছি।

মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় গাউছিয়া সমিতির
সহ সভাপতি ও জুলুছ প্রস্তুতির কমিটির অাহবায়ক জাহেদুল আলম চৌধুরী সইয়ুব, পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুজিবুল হক কুতুবী,
পোমরা খাঁ মসজিদের খতিব মাওলানা জরিফ অালী আরমানী, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যাপক ও সদস্য সচিব মাওলানা সাইফুল আলম মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আলীশাহ নেছারী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা এয়াকুব,অাল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) এর ছোট শাহাজাদা তৌছিফুল হুদা, পোমরা ইউনিয়ন গাউছিয়া সমিতির সভাপতি মাওলানা আবদুল মান্নান হারুনী, সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন প্রমুখ।
উপস্থিত বক্তারা বলেন, জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম “অর্থ প্রিয় নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর শুভাগমন।  নবী করিম (দ.) অাগমন উপলক্ষে তাঁর উম্মতেরা মিছিল সহকারে আনন্দ প্রকাশ করা হয়। প্রীয় নবী (দ.) প্রতি আন্তরিক মুহব্বতের বহিঃ প্রকাশের উত্তম ব্যবস্থা মাধ্যম হচ্ছে জশনে জুলুছ। হাদীস শরীফে অারো  বণিত রয়েছে যে, রাসূলে করীম সাল্লাল্লাহু তাআলা আলায়হি ওয়াসাল্লাম যখন মক্কা শরীফ ত্যাগ করে মদীনা শরীফে প্রবেশ করলেন , তখন মদীনা শরীফের নারী পুরুষ ঘরের ছাদের উপর আরোহন করে প্রিয় নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম কে মদীনা শরীফের খোশ আমদেদ জানান । সকলেই “ইয়া মুহাম্মদ , ইয়া রাসূলাল্লাহ শ্লোগান দিতে থাকেন। এ থেকে প্রতীয়মান হয় যে , সাহাবায়ে কেরাম হুজুর সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর শুভাগমনে জুলুস{মিছিল} আকারে “ইয়া রাসূলাল্লাহ” ধ্বনিতে আকাশে বাতাসে মুখরিত করে তোলেন । এই জন্যই আল্লাহ ও নবী প্রেমিক মুসলমান গন সাহাবায়ে কেরামের অনুসরণ করে ঈদে মিলাদুন্নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর খুশিতে বিভোর হয়ে মিছিল সহকারে আনন্দ উত্‍সব করে থাকে।

মাহফিলে উপস্থিত ছিলেন, পোমরা গাউছিয়া সমিতির সহ সভাপতি নুরুল অামিন কেরানী, হামিদ শরীফ মেম্বার,
মাওলানা অাবু মুসা অাশয়ারী, মাওলানা ফজলুল করিম নঈমী, ইউপি সদস্য অাবু তাহের মেম্বার, অাবুল ফয়েজ, অালমগীর তালুকদার রনি, অানোয়ার অাজিজ, ছাবের অাহমদ, রাশেদ চৌধুরী, মুহাম্মদ ফারুক শাহ, জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ মাষ্টার মো. ইসমাঈল,অর্থ সম্পাদক রুকন উদ্দীন, সাধারণ সম্পাদক দিদারুল আলম, ফারুক শাহ, রাশেদ চৌধুরী, সাইফুল ইসলাম, রুকনুদ্দিন পলাশ, মোহাম্মদ জাহাঙ্গীর, আকরাম হোসেন রিপন, সৈয়দ মাহফুজুর রহমান, মাস্টার ইসমাইল, মাস্টার নুরুল আজিম, রাশেদুল আলম, দিদারুল ইসলাম, রাশেদুল ইসলাম, সরোয়ার আলম, মাওলানা আব্দুল গফুর, নূর মোহাম্মদ, মাওলানা শওকত, আনোয়ার আজিজ, মনিরুল ইসলাম, মাস্টার আব্দুল হাকিম, আবু আহমেদ, সাবের সওদাগর, আবদুল মালেক মেম্বার, মীর আহমদ সওদাগর, নুরুল ইসলাম, সাখাওয়াত হোসেন, মো. মাসুদ, আব্দুল মোতালেব পারভেজ প্রমুখ

এদিকে সজমিনে দেখা যায়, পবিত্র এ  জশনে জুলুছে অংশগ্রহণ করার জন্য নবীর প্রেমিক অাশেকানে রাসূল ও
বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বিশেষ করে গাউছিয়া সমিতি ও যুব সমিতির নেতৃবৃন্দরা মিছিল সহকারে সকাল থেকে পোমরা বুড়ির দোকানস্থ স্থানে জমায়েত হতে থাকে। সকাল নয়টায় শুরু হয়। উপজেলার সর্বস্থরের সুন্নীজনতা উপস্থিতি লক্ষ্য করা যায়। প্রতিবছরে জুলুছে নবী প্রেমীকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই বছর জুলুছে  অাগত নবী প্রেমিকের সংখ্যা গত বছরের তুলনায় বেশি বলে ধারণা করা হচ্ছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ইসলাম গ্রহণ করলেন…
মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়