কুমিল্লার চান্দিনায় স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে হত্যার চেষ্টা।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় ইপিআই টিকা প্রদানের সময় এক স্বাস্থ্য সহকারী পরিদর্শক কে লাঞ্ছিত ও পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

আহত স্বাস্থ্য সহকারী পরিদর্শকের নাম মো.ইউনুছ মিয়া (৩২)।গত বৃহস্পতিবার উপজেলার মহিচাইল বাজার উপ-স্বাস্থ্য টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

হামলার শিকার স্বাস্থ্য সহকারী পরিদর্শক ইউনুছ মিয়া মুঠোফোনে জানান, “গত বৃহস্পতিবার শিশুদের রুটিনমাফিক ইপিআই টিকা দেয়ার দিনে মহিচাইল গ্রামের জনৈক কাউসার আহমেদ,পিতাঃ মনু মিয়া এর শিশুকে টিকা দেয়ার জন্য আমি ফোন করে টিকা কেন্দ্রে আসতে বলি।শিশুটি আসতে দেরি হওয়ায় আমি অসুস্থ্য(জ্বর) শরীর নিয়ে শিশুটির বাড়িতে গিয়ে কাউকে না পেয়ে টিকা কেন্দ্রে চলে আসি।পরে শিশুর বাবা কাউসারকে ফোন করে বাচ্চাকে নিয়ে আসতে বললে তিনি আমার সাথে দূর্ব্যবহার করেন।তিনি বলেন,” আমার বাচ্চাকে আমিই সময় মতো টিকা দেব,তুর কোন কিছু করা লাগব না,তুর ডিউটি তুই কর।” আমি বললাম সিডিউল মোতাবেক আজকে আপনার বাচ্চার টিকা দেয়ার তারিখ নির্ধারিত আছে,তাই টিকা দেয়া জরুরি,বাচ্চাকে নিয়ে আসেন।তিনি তারপরও আমার কোন কথায় কর্ণপাত না করে ক্ষিপ্ত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং এক পর্যায়ে উনার দলবলসহ আমার গাঁয়ে হাত তুলেন এবং বাঁশ দিয়ে আমার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন।আমি উপায় অন্তরঃ না দেখিয়া তাড়াতাড়ি আমার অন্য এলাকায় কর্তব্যরত সহকর্মী রাজু আহমেদ ও স্বাস্থ্য সহকারি কে অবহিত করি।পরে সহকর্মী রাজু আহমেদ আমাকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আহসানুল হক জানান, সরকারী কাজে বাধা প্রদান ও স্বাস্থ্য কর্মীকে মারধর করায় হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।আজ আমরা কুমিল্লা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রেরণ করব।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

করোনা প্রতিরোধে ব্যতিক্রমী…
কলকাতায় লকডাউনে সংসার…
ইতালিতে করোনায় একদিনেই…
বাংলাদেশের স্বাধীনতা দিবসে…
করোনা ভাইরাস প্রতিরোধে…
বিএনপি চেয়ারপারসন বেগম…
নিজে ভালো থাকুন,…
করোনা থেকে সুরক্ষায়…
রাশিয়ায় ৭.৫ মাত্রার…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…

করোনা ভাইরাস প্রতিরোধে রাত…

নিজে ভালো থাকুন, দেশকে…

করোনা থেকে সুরক্ষায় বিশ্বময়…

করোনায় নিউ ইয়র্কে একদিনে…