হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলাস্থ ফতেপুর ইউনিয়নের আলাওল পাড়ার ঐতিহ্যবাহী “কোরআন ও ইসলামী শিক্ষা কেন্দ্র” পরিদর্শন ও শিক্ষাসামগ্রী বিতরন করেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সম্মানিত সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-প্রচার সম্পাদক জনাব মোঃ রাশেদুল ইসলাম রাসেল। তিনি ১০০ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করে স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে নিয়ে এসব কথা বলেন। “এক টাকার শিক্ষা” এবং “সবুজ আন্দোলন” এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাশেদুল ইসলাম রাসেল বলেন, জীবনের পরিসীমা অতি ক্ষুদ্র,কিন্তু শিক্ষার্জনের ক্ষেত্রটি অতি বৃহৎ কোনো শিশুকে শিক্ষিত করে গড়ে তুলার অর্থই হল একটি দেশকে উন্নতির চরম শিখরে পৌঁছে দেয়া। সুশিক্ষা জাতির অমূল্য সম্পদ,.এদিকে কোরআন ও ইসলামী শিক্ষাকেন্দ্র নামক প্রতিষ্ঠানটির মূল ও প্রধান উদ্দেশ্যও সেই একই সুরে গাঁথা।

তাছাড়া তিনি জাতীয় শিক্ষা ও সেবামূলক সংগঠন “এক টাকার শিক্ষা”র প্রতিষ্ঠাতা মোঃ রিজোয়ানসহ অন্যান্য স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানিয়ে উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, যে সব মাদ্রাসা বা স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন সমস্যার কারনে পড়াশোনা বন্ধ করে দিচ্ছে, সে সব মাদ্রাসা এবং স্কুলগুলো খোঁজে খোঁজে বের করা আমাদের দায়িত্ব। বিশেষ করে গ্রামের শিশুরা আর্থিক অসচ্ছলতার হেতু ও শিক্ষার মূল্য সম্পর্কে উদাসীন অভিভাবকগণ তাদের বাচ্চাকে স্কুল-মাদ্রাসায় দিতে অনীহা প্রকাশ করে। দেশের বৃহত্তর স্বার্থে আমাদের সবাইকে শিশুদের এসব সমস্যাগুলো চিহ্নিত করে এ ব্যাপারে সচেষ্ট ভুমিকা রাখতে হবে। তৃণমূল পর্যায় থেকে শুরু করে এ শিক্ষা আন্দোলনকে আরো জোড়দার করার পাশাপাশি সকল শিক্ষামূলক কার্যক্রমে সবার উপস্থিতি কামনা করছি।আর আমরা যে আজ শ’খানেক শিশুকে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরন করলাম,.সেটাই শুধু আমাদের মূল কাজ নয়।এইসবের বাইরেও আমাদের আরো অনেক সামাজিক দায়বদ্ধতা আছে, গরীব ছাত্র-ছাত্রীদের খোঁজ নিয়ে তাদেরকে সুশিক্ষার পরিবেশ তৈরি করে দিতে হবে।

তাছাড়া এতে স্বেচ্ছাসেবক হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফরেস্ট্রি বিভাগের ছাত্র ইমরান হোসাইন, সাংবাদিকতা বিভাগের ছাত্র ইমন কায়সার, শিক্ষা ও গবেষনা বিভাগের ছাত্র আসিফ,জাহিন ও শহীদুল রানা।

তিনি “এক টাকার শিক্ষা” নামক এ সেবা ও শিক্ষামূলক কার্যক্রমে সবাইকে সম্পৃক্ত থাকার জন্য আহবান ও উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।
এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম উত্তর জেলা শাখায় স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক তরিকুল কালাম তুহিন, নববাকের সভাপতি মারুফ, তৌহিদ, এক টাকায় শিক্ষার সংগঠক শিহাব।
এছাড়া সবুজ পরিবেশ আন্দোলনের সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক এস এম মঈন উদ্দিন, যুগ্মসম্পাদক জাইফ শরীফ, চবি ছাত্রলীগের নেতা ইমরান বিন সোসেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এবার মেয়েসহ করোনায়…
মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান…
মুক্তাগাছায় বিশ্ব জনসংখ্যা…
মরহুম ফজলে রাব্বি…
অবশেষে জনসম্মুখে মাস্ক…
বিশ্বে একদিনে করোনার…
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চট্টগ্রাম…
বাংলালিংক-এর ত্রাণ কার্যক্রমের…
সাহারা খাতুনের মৃত্যুতে…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়