আরব আমিরাত প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটি সংযুক্ত আরব আমিরাতের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আাগস্ট শহীদ স্মরণে উক্ত সংগঠনের সভাপতি এম এ মুছার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জয়নুল হক এর সাবলীল সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্টিত হয় রাস আল কাইমা এর নাখিলস্হ গ্র্যান্ড হলে।

মোহাম্মদ শাহ আলমের পবিত্র কোরআন তেলাওয়াত ও ১৫ আগষ্ট ১৯৭৫ ইং তে বাঙালী জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ পরিবারের নিহত সকল শহীদদের প্রতি এবং ২১ শে আগষ্ট ২০০৪ সালে গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্বরণে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেট এর মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সি এম আবদুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ এনামুল হক, জসিম উদ্দীন মল্লিক,জাপর উদ্দীন চৌধুরী,আবদুল হাকিম,প্রকৌশলী রেজাউল,মোহাম্মদ আকতার হোসেন।উক্ত আলোচনা সভায় উপস্তিত ছিলেন প্রকৌশলী মহিউদ্দিন বেলাল রনি,মাঈনো উদ্দীন ফারুক,জমির উদ্দীন, রায়হান উদ্দীন রাশেল,মোমিন মুন্সী,নুর হোসেন,মোহাম্মদ হাসিম,মনসুর আহম্মদ,মোহাম্মদ সাইফুউদ্দীন সাইফুল, মোহাম্মদ মামুন,মোহাম্মদ দেলোয়ার হোসাইন মোহাম্মদ হাসেম,রোবেল হাসান,রফিকুল আমিন,সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভার মধ্যখানে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

উপস্হিত আঞ্চলিক শাখার সভাপতি সম্পাদক যথাক্রমে আল রামস,মেরিজ,সোমাল,কোসাইদাদ,খরাণ,রাক সিটি এবং দুবাই এর নেতৃবৃন্দদের অংশ গ্রহণে হল ভর্তি সকল নেতা কর্মীদের শোক কে শক্তিতে পরিণত করার আহবান আলোচনা সভার সভাপতি এম এ মুছা।

প্রধান অতিথির বক্তৃতায় দুবাই ও উত্তর আমিরাত দুবাই কনস্যুলেট এর মান্যবর কনসাল জেনারেল জনাব ইকবাল হোসেন খান বলেন,বঙ্গবন্ধু কোন একক দল বা ব্যক্তির নয় তিনি তিনি দেশ জাতি এবং বিশ্বের শান্তিকামী মানুষের নেতা।

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, আমরা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি সকল বাধা বিঘ্ন ডিঙ্গিয়ে।বঙ্গবন্ধু এর সোনার বাংলা প্রতিষ্টায় আমরা সকলে কাজ করবো আপোষহীন ভাবে নিজ নিজ অবস্হান হতে।আমাদের সরকার প্রবাসী বান্ধব সরকার।আমরা কোন ভাবে প্রবাসীদের হয়রাণী হোক বা করুক তা চাই না।আমরা সেবার মান বৃদ্ধি করেছি। যেখানে বিশ মিনিটে পাসপোর্ট সেবা পাচ্ছেন কনস্যুলেটে।কোন প্রকার ভোগান্তি নেই।উপস্হিত সকলের কাছে জানতে চাইলে সেবা নেওয়া অনেকে দাঁড়িয়ে বলেন পাঁচ মিনিটে সেবা নিশ্চিত হচ্ছে।তিনি বলেন রুপকল্প ২০৪১ বাস্তবায়ন করতে হলে সেবার মান যেমন বৃদ্ধি করতে হবে তেমনি আপনাদের ও সজাগ হতে হবে।কোন সিগন্যালে দাঁড়িয়ে সময় অপচয় চলবে না।ষড়যন্ত্রের কালো হাত ভেঙে দেওয়া হবে।বঙ্গবন্ধু আদর্শে খন্দকার মোসতাক মার্কা কোন বেঈমান ডুকে পড়লে দলের দেশের ক্ষতি হবে।

মৃত ব্যক্তির লাশ দেশে পাঠাতে চাঁদা তুলতে হবে না কনস্যুলেট বহন খরব খরচ।যে কোন অভিযোগ দ্রুত সূরাহ করা হবে শক্ত হাতে।

তিনি আরো বলেন দুবাই উত্তর আমিরাতে শারজাহ বাংলাদেশ সমিতি সহ সকল সমিতি গুলো প্রবাসীদের স্বার্থে কাজ করবে।শারজাহতে একটি স্কুল প্রটতিষ্টা হবে শীঘ্রই।

রাস আল খাইমাহতে জাতির পিতার নামে বঙ্গবন্ধু সেন্টেনিয়াল স্কুল নতুন ভবনের কাজ শীঘ্রই শুরু হবে।কোন প্রকার ষড়যন্ত্র রুখতে পারবে না।ইনশাআল্লাহ জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপনের মধ্যদিয়ে স্কুলের কার্যক্রম শুরু হবে।

জমির লীজমানি হিসাবে যে সকল প্রবাসীরা অর্থসহয়তা দিয়েছেন তাদের কে ধন্যবাদ জানান।
সবাইকে অবস্হানরত আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে আহব্বান জানান।

বক্তারা প্রধান অতিথির বক্তব্য এর প্রতি সমর্থন জানিয়ে বলেন সকল ষড়যন্ত্র নির্মূলে একযোগে বঙ্গবন্ধু সৈনিকরা কাজ করবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

করোনা প্রতিরোধে ব্যতিক্রমী…
কলকাতায় লকডাউনে সংসার…
ইতালিতে করোনায় একদিনেই…
বাংলাদেশের স্বাধীনতা দিবসে…
করোনা ভাইরাস প্রতিরোধে…
বিএনপি চেয়ারপারসন বেগম…
নিজে ভালো থাকুন,…
করোনা থেকে সুরক্ষায়…
রাশিয়ায় ৭.৫ মাত্রার…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…

করোনা ভাইরাস প্রতিরোধে রাত…

নিজে ভালো থাকুন, দেশকে…

করোনা থেকে সুরক্ষায় বিশ্বময়…

করোনায় নিউ ইয়র্কে একদিনে…