রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চান্দিনার নববধূর অকাল মৃত্যু।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

রাজধানী ঢাকাতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তাসমিম আক্তার রিয়া (১৯) নামের এক নববধূর মৃত্যু হয়েছে।সে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার দোল্লাই নোয়াবপুর ইউনিয়নের সুরিখোলা গ্রামের প্রধানীয়া বাড়ীর বীরমুক্তিযোদ্ধা মিজানুর রহমানের তৃতীয় পুত্রে শাহিন আলমের স্ত্রী। রাজধানী সদরঘাটের মিডফোর্ড হাসপাতালে ২১ আগস্ট বুধবার দুপুর ১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজ্ঞাপন

হাসপাতাল সূত্রে জানায়, তাসমিম আক্তার রিয়া রবিবার জ্বর নিয়ে ঢাকা মিডফোর্ড হাসপালে ভর্তি হন। তার রক্তে প্লাটিলেট কাউন্ট খুবই কম থাকার কারনে বুধবার দুপুরে তিনি মারা যান।

রিয়ার ভাশুর কামাল হোসেন জানায়, গত রবিবার থেকে জ্বরে ভুগছিলেন রিয়া। রবিবার তাকে ঢাকার সদরঘাটের মিডফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষার মাধ্যমে জানা যায় তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত। ওই হাসপাতালে ভর্তি রেখেই তার চিকিৎসা চলতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। পরে লাশ গ্রামের বাড়িতে এনে রাত ৯ টার সময় জানাজা শেষে সুরিখোলা পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।। উল্লেখ্য যে রিয়া জুরাইনপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরিক্ষার্থী ছিল।রিয়া এবং তার পরিবার ঝিনাইদহ থেকে ঢাকায় দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছে।
এ প্রসঙ্গে দোল্লাই নোয়াবপুর ইউপি চেয়ারম্যান সাহাবুদ্দিন মাস্টার বলেন, ‘আমরা খবর পেয়ে তাদের বাড়িতে গিয়েছি। আমরা জেনেছি, তিনি ঢাকায় মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। পরে ঢাকায়ই তার মৃত্যু হয়েছে। ইতোমধ্যে সারাদেশে ডেঙ্গু মহামারী আকারে ধারন করেছে। রাজধানীর বেশির ভাগ পরিবার এক বা একাধিক সদস্য এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে কেউ চিকিৎসাধীন আবার কেউ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এতে আমরা চান্দিনার সকল ইউনিয়নের পাশাপাশি অত্র ইউনিয়নে ডেঙ্গুসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম করেছি। মানুষজনকে সচেতেনতামূলক পরামর্শ দিচ্ছি।
পরে তিনি শোকসন্তপ্ত পরিবারকে সান্তনা দেন।।।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

চান্দিনায় করোনার সচেতনতায়…
আহত হয়েও সন্ত্রাসীকে…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…
চান্দিনায় করোনা ভাইরাস…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…