চান্দিনায় বেকারি ও ফার্মেসিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

অপরিচ্ছন্ন-অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন, খালি হাতে নোংরা পাত্রে রুটির মণ্ড তৈরি, খাবারে পোড়া তেল ব্যবহারসহ নানা অনিয়মের জন্য কুমিল্লা চান্দিনা উপজেলার পানিপাড়া নতুন বাংলা বাজার এলাকায় ‘মোহন বেকারিকে’ বিশ(২০,০০০) হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া পৃথক অভিযানে ওই এলাকায় মেসার্স আল সাফা ফার্মেসি নামের একটি ওষুধের দোকানদারকে অবৈধ ওষুধ বিক্রির দায়ে দুই(২,০০০) হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১০ আগস্ট) ওই এলাকায় অভিযান চালান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এস.এম জাকারিয়া।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম জাকারিয়া জানান,বেকারিটির কারখানার পরিবেশ খুবই অপরিচ্ছন্ন ছিল। শ্রমিকেরা খালি গায়ে ও হাতে রুটি-বিস্কুট তৈরির জন্য মণ্ড তৈরি করছিল।কারখানার ভেতরে খুব গরম থাকায় শ্রমিকদের শরীর বেয়ে ঘাম পড়ছিল খাবারের ওপরে। এ ছাড়া খাবারে পোড়া তেল ব্যবহার হচ্ছিল। এ ধরনের অনিয়ম পাওয়ায় কারখানা মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে মেসার্স আল সাফা ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ বিভিন্ন ওষুধ বিক্রি করা হচ্ছিল।বেশি লাভের আশায় দোকানের মালিক বিল্লাল হোসেন কম দামে ওষুধ কিনে বেশি দামে বিক্রি করছিলেন।অবৈধ ওষুধ বিক্রি করা অপরাধ।তাই দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও অভিযানে একটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয়।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে চান্দিনা থানার এসআই মো.নোমান,এসআই শাহ আলমসহ সঙ্গীয় ফোর্স ও মাইজখার ইউপি চেয়ারম্যানের সহ-কারি কৃষ্ণ দেবনাথ সহায়তা করেছেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

এবার মেয়েসহ করোনায়…
মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান…
মুক্তাগাছায় বিশ্ব জনসংখ্যা…
মরহুম ফজলে রাব্বি…
অবশেষে জনসম্মুখে মাস্ক…
বিশ্বে একদিনে করোনার…
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চট্টগ্রাম…
বাংলালিংক-এর ত্রাণ কার্যক্রমের…
সাহারা খাতুনের মৃত্যুতে…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়