কুমিল্লায় জমে উঠেছে জার্নালিস্ট এসোসিয়েশন এর নির্বাচন।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লায় জমে উঠেছে টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন,কুমিল্লার নির্বাচন। আগামী ২০ জুলাই অনুষ্ঠিত হবে ভোট। এই নিয়ে কুমিল্লায় টেলিভিশনে কর্মরত সাংবাদিকগণসহ সাংবাদিক ও সুশীল সমাজের মানুষের মধ্যে চলছে আলোচনা ও সমালোচনা।২০১৯ -২০২১ ইং সালের জন্যে এই নির্বাচনে ইতিমধ্যেই সভাপতি সহ ১১ টি পদে একক প্রার্থী থাকায় এই পদগুলোতে নির্বাচনে ভোট হচ্ছেনা। তবে সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক পদে দুজন করে প্রার্থী থাকায় এই দুটি পদে ভোট গ্রহণ হবে বলে জানিয়েছেন এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ব্লাস্ট কুমিল্লা ইউনিটের সভাপতি সৈয়দ নুরুর রহমান এডভোকেট,নির্বাচন কমিশনার মাসুদুর রহমান এডভোকেট ও কুমিল্লা জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান।সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন সময় টেলিভিশনের কুমিল্লা জেলা ষ্টাফ রিপোর্টার বাহার রায়হান ও মাইটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ সাইফ উদ্দিন রনি। অপর দিকে দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি তানভীর খন্দকার দিপু ও দীপ্ত টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি শাকিল মোল্লা।

ইতিপূর্বে টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন মাইটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ সাইফ উদ্দিন রনি ও বর্তমান সাংগঠনিক সম্পাদক সময় টেলিভিশনের কুমিল্লা জেলা ষ্টাফ রিপোর্টার বাহার রায়হান। তারা দুজনেই কুমিল্লা জেলায় কর্মরত পেশাজীবী টিভি সাংবাদিক, দুজনেরই রয়েছে বেশ সুনাম।বাহার রায়হান ২০০৬ সালে সিএসবি টেলিভিশনের মাধ্যমে টিভি সাংবাদিকতা শুরু করেন এবং ২০১০ সালে সময় টিভিতে কুমিল্লা জেলা ষ্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করে সুনামের সাথে ও দ্রুততা ও দক্ষতার সাথে কাজ করে চলেছেন।মোঃ সাইফ উদ্দিন রনি ২০১০ সালে মাই টিভির দ্বেবিদ্বার প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন পরে ২০১২সালে মাইটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে বর্তমান সময় পর্যন্ত কুমিল্লা জেলায় সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। অপর দিকে দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতাকারী শাকিল মোল্লা ২০১১ সালে বিজয় টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন বর্তমানে দীপ্ত টিভিতে কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে বেশ সুনামের সাথে কর্মরত আছেন।তানভীর খন্দকার দিপু ২০১৪ সাল থেকে ইনডিপেনডেন্ট টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে বেশ সুনাম অর্জন করেছেন। নির্বাচনে এই দুটি পদে ভোট হলেও কে বিজয়ী হবেন তা আগাম বা নিশ্চিত করে বলতে পারছেনা কেউই।নির্বাচনের তারিখ যতই ঘনিয়ে আসছে প্রার্থীগণ ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীরা ভোটারদের মনজয় করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি অঙ্গীকার। শেষ পর্যন্ত এই নির্বাচনটিকে প্রার্থীরা এখন ইজ্জত সম্মানের লড়াই বলে মনে করছেন।গত ৩১ জুন নির্বাচনে তফসিল ঘোষণার পর থেকেই টিভি সাংবাদিক অঙ্গনে চলছে নির্বাচনী আমেজ। প্রার্থীদের আত্মীয় স্বজন শুভাকাঙ্খী ও নানা কারণে এই নির্বাচনে প্রচারনা, ভোট দেয়ার অনুরোধ এর সাথে জড়িয়ে পরছেন কুমিল্লার রাজনীতিবিদ,সুশীল সমাজের নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেক্টনিকস মিডিয়ার সাংবাদিকগণ।

এই নির্বাচনে ভোটার সংখ্যা ২৫জন। আগামী ২০ জুলাই বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন ঘোষিত চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে গত ১২ জুলাই।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মারা গেলেন এন্ড্রু…
দেশে ৩ হাজার…
আক্রান্ত ১ কোটি…
ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক…
মাস্ক কখন স্বাস্থ্যের…
হাটহাজারীতে চট্টগ্রাম উত্তর…
করোনা উপসর্গে বিএনপি…
আবারও করোনায় টালমাটাল…
বিএসএফের বাংলাদেশি হত্যা…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়