আরব আমিরাত প্রতিনিধি,সকালের কন্ঠঃ

১৫ জুন ২০১৯ ইং রোজ শনিবার দুবাই উত্তর আমিরাত ব্যবসায়ীদের সাথে বাংলাদেশ দুতাবাস এবং দুবাই কনস্যুলেট জেনারেল এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন,রাস আল খাইমাহ প্রদেশে বঙ্গবন্ধু এর জন্মশতবর্ষ উদযাপনের পূর্বে স্কুল প্রতিষ্ঠা হবে এবং যারা ইতিমধ্যে অনুদান ঘোষণা করেছেন তাদের কে ধন্যবাদ জানান। স্কুলে অধ্যয়নরত শিক্ষার্থীদের কোন প্রকার সমস্যা হবে না।
সরকারের সংশ্লিষ্টতা থাকবে স্কুল পরিচালনায়,প্রয়োজনীয় সংস্কার করা হবে কমিটির। অভিযোগ এবং প্রয়োজনীয় সংস্কার বিষয়ে গঠিত তদন্ত কমিটি শীঘ্রই কাজ শুরু করবে এবং রিপোর্ট ও সুপারিশ জমা দিবে কনস্যুলেটে।এরপর নির্ধারণ হবে করণীয়।

দ্রুত লীজ এগ্রিমেন্ট হবে এবং তিনতলা বিশিষ্ট অবকাঠামো নির্মিত হবে।বর্তমান স্কুল হস্তান্তর হবে নব নির্মিত ভবনে।প্রায় ৮৭ হাজার বর্গফুট এর এই স্হানে দৃষ্টিনন্দন স্হাপনা তৈরী হবে।
আজ দূতাবাস ও কনস্যুলেট আয়োজিত দুবাই হায়াত রিজেন্সী হোটেল হলরুমে বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে আমদানি রপ্তানী এবং স্বদেশে বিনিয়োগ বিষয়ে মতবিনিময় সভায় উপরোক্ত কথা বলেন রাষ্ট্রদূত ডাক্তার মোহাম্মদ ইমরান এবং কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খাঁন।
এবং প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের বক্তব্য এর জবাবে বলেন বাংলাদেশ বিনিয়োগ এর ব্যপারে সার্বিক সহযোগিতায় প্রস্তুত সরকার।যে কোন ধরণের আমদানি রপ্তানীতে সকল ধরনের সহয়তা প্রদানে প্রস্তুত দূতাবাস ও কনস্যুলেট।

প্রতিজন দেশপ্রেমিক প্রবাসী নিজের দেশ এবং পন্য কে ব্যান্ডিং করা প্রয়োজন।
প্রতি প্রদেশে ব্যবসায়ীক জোন গঠনে সংগঠন ব্যবসায়ী সকলকে এগিয়ে আসতে হবে।
আসছে এক্সপো ২০২০ তে সরকারি উদ্যোগে স্বদেশী পন্যের ব্যান্ডিং এর জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।শীঘ্রই সে বিষয়ে আলোচনা শুরু হবে ব্যবসায়ীদের সাথে।
আর গ্লোবাল ভিলেজে নিজস্ব প্যাভেলিয়েন এর বিষয়ে ব্যবসায়ীদের এগিয়ে আসতে আহবান জানান।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন আপনারা যোগাযোগ বাড়িয়ে দিন।কোন ধরণের পন্য আমদানি করলে বা রপ্তানি করলে রেমিটেন্স অর্জন সম্ভব সে বিষয়ে কাজ করুন।কমার্শিয়াল কাউন্সিলর সম্পূর্ণ রুপে সহয়তা করবে।
নবাগত কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান বলেন সবাই এক যোগে কাজ করলে সম্ভব আরো বেশী সফলতা অর্জন। এবং যৌথ পরিকল্পনায় কাজ করার কথাও বলেন তিনি।সব ধরণের প্রয়োজনীয় সহয়তার কথা বলেন তিনি।
মতবিনিময় শেষ হয় রাস আল খাইমাহ Bangabandhu centennial School and College এর নতুন ভবনের ডিজাইন দেখানোর মধ্য দিয়ে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…
চান্দিনায় করোনা ভাইরাস…
কাতারে করোনায় ১…
রাউজানে করোনা প্রতিরোধে…
করোনা প্রতিরোধে ব্যতিক্রমী…
কলকাতায় লকডাউনে সংসার…
ইতালিতে করোনায় একদিনেই…
বাংলাদেশের স্বাধীনতা দিবসে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…

করোনা ভাইরাস প্রতিরোধে রাত…