হজ্বে গিয়ে চান্দিনা মাধাইয়া শাহী জামে মসজিদের খতিবের ইন্তেকাল।

সকালের কণ্ঠ

আলিফ মাহমুদ কায়সার,কুমিল্লা প্রতিনিধি ঃ

কুমিল্লা চান্দিনার ঐতিহ্যবাহী মাধাইয়া শাহী জামে মসজিদের খতিব মাও. মো. ছফিউল্লাহ (৬৫) ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

বিজ্ঞাপন

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৪ টায় সৌদি আরবের মক্কায় কিং আব্দুল্লাহ হসপাতালে তিনি হাটএটাকে ইন্তেকাল করেন।

নিহতের পারিবারিক সুত্রে জানাযায়, তিনি গত ২০ মে স্ত্রীকে নিয়ে ওমরা পালন করতে পবিত্র মক্কা মুকাররামায় গমন করেন। এরপর তিনি মদিনায় গিয়ে মহানবি সা-এর রওজা মুবারক জিয়ারত করেন। দ্বিতীয়বার ৬ জুন মক্কায় আগমন করে ওমরার বিভিন্ন কার্যক্রমে অংশ নেয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। হসপিটালে ভর্তির পরপরই তার হার্টে ২টি রিং বসানো হয়েছিল। আরো একটি রিং বসাতে হবে বলেও ডাক্তাররা জানিয়েছিলেন।

মাওলানা মো. ছফিউল্লাহ কুমিল্লার একজন জনপ্রিয় আলেম। তিনি কুমিল্লা জেলার চান্দিনা আল-আমিন ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং চান্দিনা উপজেলাধীন মাধাইয়া বাজার শাহী জামে মসজিদের খতিব। সারাদেশে তার হাজার হাজার ছাত্র ও ভক্তবৃন্দও রয়েছে। একজন ভালো বক্তা হিসেবেও তার খ্যাতি রয়েছে। মৃত্যুকালে তিনি ২ মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

এলাকাবাসী জানান, মাওলানা মো. ছফিউল্লাহ খুবই সদালাপী ও ভালো একজন আলেম। তিনি কুমিল্লা জেলায় দীর্ঘদিন যাবত ধর্মীয় ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।
তাঁর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় নেতা অধ্যাপক মোঃ আলী আশরাফ এম পি কুমিল্লা ৭, তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন।ব্যক্তি গত ভাবে অধ্যাপক মোঃ আলী আশরাফ এম পি মাওলানা ছফি উল্লাহকে স্নেহ করতেন।

মহান আল্লাহপাক যেন হুজুরকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে শোক সইবার ক্ষমতা দান করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ইসলাম গ্রহণ করলেন…
মৃত্যু বেড়ে ৩১১১,…
বাংলাদেশে বিমানবন্দর উন্নয়নে…
দেশে করোনায় আরও…
কাল পবিত্র হজ
দোষী সাব্যস্ত মালয়েশিয়ার…
বিশ্বজুড়ে করোনা থেকে…
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ…
গরুর মাংসের ঝাল…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়