মইনুদ্দিন জামাল চিশতী, সকালের কন্ঠঃ

দীর্ঘ ১ মাস সিয়াম সাধনার পর আমাদের মাঝে আনন্দের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদ-উল ফিতর। ধনী-গরীব সকলের মাঝে ভাতৃত্বের সেতুবন্ধন তৈরি করে এই উৎসব। ধনীরা ভোগবিলাসে ঈদের আনন্দ উদযাপন করলেও সুবিধা বঞ্চিত অসহায় গরীব পরিবারের শিশুদের কথা কেউ তেমন একটা চিন্তা করে না। অন্যদিকে যারা আমাদের খাদ্যের জোগান দেয় সেই গর্বিত কৃষকদের ঈদ কেমন কাটে তা হয়তো কেউ জানতে চায় না। কিন্তু সচরাচর ধ্যানধারণা থেকে সম্পূর্ণ বাইরে এসে এবার ভিন্নভাবে ঈদ উদযাপন করেছেন রাউজানের সাংসদ, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, এ.বি.এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ফারাজ করিম চৌধুরী।

বিজ্ঞাপন

ঈদের দিন সকালে রাউজানের গহিরায় নিজ বাড়ীস্থ মসজিদে ঈদের নামাজ আদায় শেষে দাদা-দাদীর কবর জেয়ারত করে বাড়ীর সবার সাথে কুশল বিনিময় করে তিনি ছুটে যান কৃষকদের নিকট। রাউজান পৌরসভার ৬ নং ওয়ার্ডের শরীফপাড়া এলাকায় “কৃষকদের সাথে ঈদ আনন্দ” অনুষ্ঠানে অংশগ্রহণ করে কৃষকদের ভালোমন্দ খোঁজখবর নেন ফারাজ করিম চৌধুরী। এসময় কৃষকরা ফারাজ করিম চৌধুরীকে ঈদের দিন কাছে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে যায়। তারা ‘বাংলা সেমাই’ দিয়ে ফারাজ করিম চৌধুরীকে ঈদের মেহমানদারি করেন। তিনি অনেকক্ষণ কৃষকদের সাথে বসে গল্পগুজব করেন। একপর্যায়ে কৃষকরা তাদের বিভিন্ন সমস্যার কথা ফারাজ করিম চৌধুরীর নিকট তুলে ধরেন। বিশেষ করে সাম্প্রতিক সময়ে সিন্ডিকেটের কারণে কৃষকরা ধানের যে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে সে সম্পর্কে ব্যাপক আলোচনা হয়। এছাড়াও, রাউজানে একটি হিমাগার স্থাপনের দাবী তোলেন কৃষকরা। কৃষকদের সবকথা মন দিয়ে শুনে এসব সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য চেষ্টা করবেন বলে তাদেরকে আশ্বাস দেন ফারাজ করিম চৌধুরী। এরপর কৃষকদের নিয়ে বিভিন্ন ফসলী জমি ঘুরে দেখেন তিনি।

কৃষকদের অনুষ্ঠান শেষে ঈদের দিন দুপুর ১২ টায় রাউজান পৌরসভার জলিল নগর এলাকায় একটি বস্তিতে সুবিধা বঞ্চিত অসহায় ও গরীব পরিবারের শিশুদের সাথে ঈদের আনন্দে মেতে উঠেন ফারাজ করিম চৌধুরী। তাদের সাথে শিশুসুলভ আচরণ করে অনেকক্ষণ একান্তে সময় কাটান তিনি। পরে শিশুদেরকে মিষ্টি খাইয়ে দেন এবং ঈদের সেলামী প্রদান করেন। শিশুরা সবাই ফারাজ করিম চৌধুরীকে জড়িয়ে ধরে। এবং তিনিও কয়েকজন শিশুকে কোলে তুলে আদর করে দেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়াকোনডো ফেডারেশন এর সহ-সভাপতি সুমন দে, ব্যবসায়ী সৈয়্যদ হোসেন কোম্পানি, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মোঃ সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতী, মোঃ সেকান্দর, শাহরিয়ার হাসান সাকিব, মিজানুর রহমান, তাজনবী ইমন, ইশতিয়াক কামাল রাকিব, আরফান গণি ফাহিম, অনিক ভট্টাচার্য প্রমুখ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মারা গেলেন এন্ড্রু…
দেশে ৩ হাজার…
আক্রান্ত ১ কোটি…
ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক…
মাস্ক কখন স্বাস্থ্যের…
হাটহাজারীতে চট্টগ্রাম উত্তর…
করোনা উপসর্গে বিএনপি…
আবারও করোনায় টালমাটাল…
বিএসএফের বাংলাদেশি হত্যা…

বৃহস্পতিবার শবে বরাত, তবে…

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রাণহানি…

করোনাঃ মৃত্যু ১, নতুন…

হাটহাজারীতে এক হাজার পরিবারের…

বন্ধু নির্বাচন করনীয়