আরব আমিরাত প্রতিনিধি,সকালের কন্ঠঃ

সংযুক্ত আরব আমিরাতের সাত প্রদেশ এর মধ্যে রাস আল খাইমা অন্যতম।রাস আল খাইমাতে অনেক প্রবাসী বাংলাদেশিরা ফ্যামিলি নিয়ে বসবাস করছেন। প্রবাসী বাংলাদেশীদের সন্তানদের পড়ালেখার জন্য একটি স্কুল থাকলেও তা অসাধু ব্যক্তির দুর্নীতি ও দূর্বল কার্যক্রমের কারণে অনেকে স্কুলটি নিয়ে বিভিন্ন অভিযোগ করে আসছিলেন দীর্ঘদিন হতে সরকারী উচ্চমহলে।

বিজ্ঞাপন

অন্যদিকে স্কুলটি অবকাঠামোগত কারণে বন্ধ হবার উপক্রম হলে প্রবাসী ও কর্ম সংস্হান মন্ত্রীর মাধ্যমে আমিরাত সফরে আসা মাননীয় প্রধানমন্ত্রী অবগত হয়ে আবুধাবিতে প্রবাসীদের মতবিনিময় সভায় ঘোষণা দেন স্কুল বন্ধ হবে না।প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন এবং সি আই পি সহ সকল প্রবাসীদের এগিয়ে আসতে আহবান করেন।

এই আশ্বাসের ভিত্তিতে বাংলাদেশ সরকার দুবাইয়ের মান্যবর কনসাল জেনারেল জনাব ইকবাল হোসাইন খাঁন প্রবাসীদের সাথে মতবিনিময় এবং আলোচনা পূর্বক রাষ্ট্র দূত এর উপস্থিতিতে একটি তদন্ত কমিটি গঠন করার ঘোষনা দেন।
এবং প্রবাসীদের দাবীর প্রেক্ষিতে বঙ্গবন্ধুর নামে স্কুলটিকে প্রতিষ্টা ও বড় ক্যাম্পাসে করার সিদ্বান্ত নেন। বাংলাদেশ সরকারের অধীনে তত্বাবধানে পরিচালনা করার আশ্বাস ও প্রদান করেন।

মান্যবর কনসাল জেনারেল জনাব ইকবাল হোসাইন খাঁন স্কুলটির নাম “bangabandhu centennial school & College” রাখবেন বলে ইতিমধ্যে নির্ধারণ করে রেখেছেন।

এই খবরে সকল প্রবাসীরা উচ্ছ্বাসিত হয়ে এগিয়ে আসেন স্কুলের জায়গার লীজের টাকা যোগান দিতে।

বঙ্গবন্ধুর নামে স্কুলের অবকাঠামো তৈরিতে বাংলাদেশ সরকারের কাছ থেকে একটা বড় অনুদান ও আসবে বলে নিশ্চিত হওয়া গেছে।
উল্লেখ্য যে সংযুক্ত আরব আমিরাত এ-র রাস আল খাইমাতে বঙ্গবন্ধুর নামে স্কুল হবে শুনে ইতিমধ্যে অনেক প্রবাসী স্কুলের অবকাঠামো তৈরির জন্য অনুদান দেওয়ার জন্য মান্যবর কনসাল জেনারেল জনাব ইকবাল হোসাইন খাঁন এর সাথে আগ্রহ প্রকাশ করেছেন।
উল্লেখ্য যে ইতিমধ্যে ৩ জন প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী, সমাজসেবী,শিক্ষানুরাগী স্কুলের অবকাঠামো তৈরির জন্য ৫০,০০০ (পঞ্চাশ হাজার) দিরহাম করে অনুদান দেওয়ার জন্য মান্যবর কনসাল জেনারেল জনাব ইকবাল হোসাইন খাঁন এর সাথে সৌজন্য সাক্ষাৎ করে ঘোষণা দেন অনুদানের।

বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আসিক মিয়া (আজমান)
আলহাজ্জ্ব আবদুল হাকিম (রাস আল কাইমাা)
আলহাজ্জ্ব আবুল হোসেন (রাস আল কাইমা)

উক্ত স্কুলের জন্য অনুদানকারী তিন জনই প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

চট্টগ্রাম প্রেসক্লাব নেতৃবৃন্দের…
কালভার্ট সংস্কার করার…
তাবলিগ জামাতের আমির…
করোনাঃ নারায়ণগঞ্জে ১…
আরব আমিরাতে প্রবাসী…
সেদ্ধ ভাত খান,…
মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার…
চান্দিনায় ছাত্রলীগ নেতা…
রাউজানের চিকদাইর ইউনিয়নে…

চট্টগ্রাম প্রেসক্লাব নেতৃবৃন্দের নিকট…

করোনাঃ নারায়ণগঞ্জে ১ নারীর…

সেদ্ধ ভাত খান, এটা…

চান্দিনায় ছাত্রলীগ নেতা আপন…

রাউজানের চিকদাইর ইউনিয়নে ১৫০০…