আন্তর্জাতিক ডেস্ক,সকালের কন্ঠঃ

সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে আন্তজার্তিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর আমন্ত্রণে পাঁচদিন ব্যাপী এ প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেন তিনি।

রোববার (১৭ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ শেষে জার্মানি থেকে আবু ধাবিতে পৌঁছে স্থানীয় সময় সকালে শেখ হাসিনা আন্তজার্তিক প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী পর্বে অংশ নেন।

আবু ধাবি ন্যাশনাল প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত এই প্রতিরক্ষা প্রদর্শনী সামরিক কর্মকর্তা ও সরকারি সংস্থাগুলোর জন্য প্রতিরক্ষা প্রযুক্তি ও আধুনিক অস্ত্র সম্পর্কের জানার বিশাল সুযোগ।

এর আগে প্রদর্শনী সেন্টারে পৌঁছানোর পর আবুধানির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান তাকে অভিনন্দন জানান। সংযুক্ত আরব আমিরাত সফরকালে দেশটির ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়া আল বাহার প্যালেসে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবি এবং আবুধাবির মহাসচিব, ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন সুলতান আল নাহইয়ানের সঙ্গে শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে।
আবুধাবিতে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।
এর আগে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ভিভিআইপি ফ্লাইটে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে জার্মানির মিউনিখে পৌঁছান প্রধানমন্ত্রী।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

চান্দিনায় করোনার সচেতনতায়…
যশোরে হোম কোয়ারেন্টাইন…
করোনার ভয়ে হিন্দু…
মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ,…
চান্দিনা প্রশাসন কতৃর্ক…
রংপুর মেডিকেলে করোনা…
সিলেটের রাস্তায় পড়ে…
চান্দিনায় করোনা ভাইরাস…
কাতারে করোনায় ১…

যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে…

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে…

সিলেটের রাস্তায় পড়ে থাকা…

কাতারে করোনায় ১ বাংলাদেশির…

বাংলাদেশের স্বাধীনতা দিবসে পাক…